Home বঙ্গ ৪৫তম আন্তর্জাতিক কলকাতা বইমেলায় এবার ভারতের প্রথম ক্যারাওকে অ্যাপ ‘স্টার মঞ্চ’ আনছে ‘বই মেলার গান’

৪৫তম আন্তর্জাতিক কলকাতা বইমেলায় এবার ভারতের প্রথম ক্যারাওকে অ্যাপ ‘স্টার মঞ্চ’ আনছে ‘বই মেলার গান’

by banganews

শহরবাসীর অপেক্ষার অবসান ঘটিয়ে এক বছরের ব্যবধানের পর এবছর আবার আয়োজিত হতে চলেছে ৪৫তম আন্তর্জাতিক কলকাতা বইমেলা ২০২২। প্রথম ‘মেড ইন ইন্ডিয়া’ ক্যারাওকে অ্যাপ ‘স্টার মঞ্চ’ এবার যুক্ত হয়েছে আন্তর্জাতিক কলকাতা বইমেলার সঙ্গে এবং ক্যারাওকে অ্যাপটির প্রথম প্রযোজনায় প্রকাশিত হল বিখ্যাত গায়ক ও সুরকার অনিন্দ্য চট্টোপাধ্যায়ের ‘বই মেলার গান’। শুক্রবার এই ‘বইমেলার গানের’ আনুষ্ঠানিক উদ্বোধনে উপস্থিত ছিলেন পাবলিশার্স অ্যান্ড বুকসেলার্স গিল্ডের সভাপতি সুধাংশু শেখর দে এবং জেনারেল সেক্রেটারি ত্রিদিব কুমার চট্টোপাধ্যায়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ‘স্টার মঞ্চ’-এর উপদেষ্টা কবি শ্রীজাতও। অনুষ্ঠান সংযোজনায় ছিলেন বাচিক শিল্পী চন্দ্রিমা রায়।

‘বই মেলার গান’-এর মাধ্যমে অনিন্দ্য চট্টোপাধ্যায় বইমেলায় আসা বইপ্রেমীদের আবেগ এবং তাঁদের বিভিন্ন খুঁটিনাটি অভ্যেস মজার ছলে এমনভাবে তুলে ধরেছেন যা সত্যিই মন ছুঁয়ে যায়। বিশেষ করে এই গানটি সুন্দরভাবে ফুটিয়ে তুলেছে কিভাবে কলকাতার সংস্কৃতির সঙ্গে বইমেলা ওতঃপ্রোত ভাবে জড়িত এবং মানুষের বয়স, লিঙ্গ এবং পছন্দ নির্বিশেষে এটি তাঁদের আকৃষ্ট করে।

পাবলিশার্স অ্যান্ড বুকসেলার্স গিল্ডের সভাপতি সুধাংশু সেখর দে এবং পাবলিশার্স অ্যান্ড বুকসেলার্স গিল্ডের জেনারেল সেক্রেটারি ত্রিদিব কুমার চট্টোপাধ্যায় মন্তব্য করেছেন, আন্তর্জাতিক কলকাতা বইমেলা ২০২২-এর আয়োজকরা ‘বই মেলার গান’-এর ব্যাপারে খুবই আনন্দিত যা ‘স্টার মঞ্চ’-এর এক অনন্য উদ্যোগ এবং বহু প্রতীক্ষিত বইমেলার উদ্বোধনের ঠিক আগে এটি কলকাতাবাসীর জন্য এক সুন্দর উপহার।

‘বই মেলার গান’-এর গায়ক ও সুরকার অনিন্দ্য চট্টোপাধ্যায় বলেন, “বইমেলা কলকাতার সংস্কৃতি ও ঐতিহ্যের গুরুত্বপূর্ণ অংশ। আমরা সবাই অধীর আগ্রহে এবছরের বইমেলার জন্য অপেক্ষা করছিলাম অতিমারির পর নতুন সূচনার জন্য, যা ‘স্টার মঞ্চ’-এর সহযোগিতায় সম্ভবপর হয়েছে বইমেলার ‘কাম-ব্যাক’ বা ফিরে আসাকে স্মরণীয় করে রাখার জন্য।”

 

বহরমপুরে তৃণমূল প্রার্থীর প্রচারে শ্রাবন্তী

স্টার মঞ্চের সিইও রণদীপ ভট্টাচার্য এই বিষয়ে বলেন, “স্টার মঞ্চ আন্তর্জাতিক কলকাতা বইমেলা ২০২২-এর সঙ্গে যুক্ত হতে পেরে অত্যন্ত গর্বিত এবং সম্মানিত। এবছর ‘স্টার মঞ্চ’ মেলা প্রাঙ্গণে মোট পাঁচটি কিয়স্ক নিয়ে উপস্থিত থাকবে সঙ্গীতপ্রেমীদের জন্য এবং তাঁরা সেখানে সংগীত সম্পর্কিত বিভিন্ন খেলা ও প্রতিযোগিতাতেও যোগ দিতে পারবেন।”

You may also like

Leave a Reply!