Home লাইফস্টাইল জীবাণু তাড়াতে চান? এইভাবে ঘর মুছুন

জীবাণু তাড়াতে চান? এইভাবে ঘর মুছুন

by banganews

জীবাণু তাড়াতে চান? ঘর মুছে ফেলুন। না না। যেমন তেমন নয়। কায়দা আছে বইকি!

মারণ ভাইরাস দেশে থাবা বসানোর সময় শুধু ঘর ঝাড়ু দেওয়া কিংবা জল দিয়ে মোছাই যথেষ্ট নয়। এই সময়ে নিজের এবং প্রিয়জনদের সুস্থতার জন্য প্রয়োজন বিশেষ সতর্কতা অবলম্বন। কিন্তু কীভাবে বাড়িকে জীবাণুমুক্ত রাখবেন, তা বুঝতে পারছেন না তো? এত ভাবনাচিন্তার কিছু নেই। পরিবর্তে হাতের কাছে থাকা কিছু সামান্য জিনিসপত্র দিয়েই বাড়িতে সুরক্ষিত রাখা সম্ভব। কিন্তু কীভাবে? আসুন, দেখা যাক।

আরো পড়ুন – দুর্গাপুজোর টাকা ত্রাণে দিন: সুজিত সরকার

আপনি প্রতিদিন একবার করে নিশ্চয়ই ঘর মোছেন। ওই ঘর মোছার জলের বালতিতে বেশ কয়েক ফোঁটা লেবুর রস ফেলে দিন। এবার তা দিয়ে ঘর মুছে নিন। ঘরের দুর্গন্ধ কাটবে। দেখবেন ফুরফুরে সুগন্ধে ভরে গিয়েছে চতুর্দিক। লেবুর রস দিয়ে মুছলে বাড়ির ঔজ্জ্বল্যও ফিরবে খুব তাড়াতাড়ি।

আবার ঘর মোছার জলে ভিনিগার ব্যবহার করুন। তাতে দেখবেন আপনার বাড়িতে মশা, মাছির উপদ্রবও কমবে। ভিনিগার আপনার বাড়ির মেঝেতে থাকা টাইলস আরও পরিষ্কার করবে।

আরো পড়ুন – এ রোগের নজর কিন্তু মেয়েদের দিকেই, সাবধান

সামান্য গরম জল দিয়েও বাড়ির মেঝে পরিষ্কার করতে পারেন। তাতেই আপনার বাড়িকে জীবাণুমুক্ত করা সম্ভব। কিন্তু কীভাবে গরম জল দিয়ে বাড়ি পরিষ্কার করবেন, তা বুঝতেন পারছেন না তো? প্রথমে একটি পাত্রে জল নিন। এবার ভাল করে তা গরম করে নিন। ঘরের দরজা, জানলা বন্ধ করুন। ভাল করে ওই গরম জল দিয়ে ঘর মুছে নিন। তাতেই দেখবেন আপনার ঘর জীবাণুমুক্ত হয়ে গিয়েছে।

You may also like

Leave a Reply!