Home বঙ্গ রাজ্যের বিভিন্ন জেলায় তাপপ্রবাহের সতর্কতা আবহাওয়া দফতরের

রাজ্যের বিভিন্ন জেলায় তাপপ্রবাহের সতর্কতা আবহাওয়া দফতরের

by banganews

সোমবার দক্ষিণবঙ্গের সবক’টি জেলাতে তাপপ্রবাহের সতর্কতা জারি করল আলিপুর আবহাওয়া দফতর। শুধু দক্ষিণবঙ্গেই নয়, তাপপ্রবাহের সম্ভাবনা রয়েছে উত্তরবঙ্গেও। দক্ষিণবঙ্গের ১৩টি জেলা এবং উত্তরবঙ্গের তিনটি জেলায় তাপপ্রবাহ চলতে পারে। চলতি সপ্তাহে বৃষ্টির কোনও সম্ভাবনা দেখছে না হাওয়া অফিস। উপরন্তু উত্তর-পশ্চিমা বায়ু জোরদার থাকায় লু-বইতে পারে বলে পূর্বাভাস।

দুপুরের চড়া রোদ, সঙ্গে শুষ্ক এবং অস্বস্তিকর আবহাওয়া জারি থাকবে দক্ষিণবঙ্গ জুড়ে। এই পরিস্থিতি থেকে এখনই রেহাই পাওয়ারও সম্ভাবনা নেই। আপাতত পাহাড় এবং ডুয়ার্সের পাঁচ জেলা ছাড়া উত্তরবঙ্গও নাজেহাল গরমে।

কোন জেলায় কবে তাপপ্রবাহের পূর্বাভাস, জেনে নিন—

সোমবার- দক্ষিণবঙ্গের সব জেলা অর্থাৎ উত্তর ২৪ পরগনা, হাওড়া, হুগলি, পশ্চিম মেদিনীপুর, পুরুলিয়া, ঝাড়গ্রাম, বাঁকুড়া, বীরভূম, দুই বর্ধমান, মুর্শিদাবাদ, নদিয়ায় এলাকা ভিত্তিক তাপপ্রবাহ চলতে পারে।
উত্তরবঙ্গের দুই দিনাজপুর এবং মালদহে।

বন্ধ রুটে ট্রাম চালাতে উদ্যোগী রাজ্য সরকার

মঙ্গলবার- কলকাতা ছাড়া দক্ষিণবঙ্গের ১২টি জেলায় তাপপ্রবাহের সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গের মালদহ এবং উত্তর ও দক্ষিণ দিনাজপুর।

বুধবার- কলকাতা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর ছাড়া দক্ষিণবঙ্গের বাকি ১১টি জেলায় তাপপ্রবাহ হতে পারে।
উত্তরবঙ্গের মালদহ এবং উত্তর ও দক্ষিণ দিনাজপুর এই তিন জেলায় তাপপ্রবাহের সতর্কতা জারি করা হয়েছে।

কলকাতায় তাপপ্রবাহ না হলেও তাপপ্রবাহের মত আবহাওয়া অনুভূত হবে। দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর এই দু’ই উপকূলবর্তী জেলায় তাপপ্রবাহের কোনও সম্ভাবনা নেই।

You may also like

Leave a Reply!