Home দেশ ব্যাঙ্ক কর্মীদের জন্য সুখবর, ১৫ শতাংশ বেতন বৃদ্ধি

ব্যাঙ্ক কর্মীদের জন্য সুখবর, ১৫ শতাংশ বেতন বৃদ্ধি

by banganews

লকডাউনের মধ্যেই সুখবর ব্যাঙ্ক কর্মীদের জন্য। ১৫ শতাংশ বেতন বাড়ানো হবে ব্যাঙ্ক কর্মী ও ব্যাঙ্কে কর্মরত আধিকারিকদের। বুধবার মুম্বইয়ে একটি বৈঠকে ব্যাঙ্ক কর্মীদের বেতন বৃদ্ধি করা নিয়ে ইন্ডিয়ান ব্যাঙ্ক অ্যাসোসিয়েশন এবং কর্মী সংগঠন এর তরফে এই সিদ্ধান্ত নেওয়া হয় যে ব্যাঙ্ক কর্মী ও আধিকারিকদের ১৫ শতাংশ বেতন বাড়ানো হবে। এই সিদ্ধান্তে প্রায় ১৪ লাখ কর্মী উপকৃত হবে।

ইন্ডিয়ান ব্যাঙ্ক অ্যাসোসিয়েশনের(IBA) তরফে জানানো হয়, “বেতন বৃদ্ধির যে সিদ্ধান্ত নিয়ে তিন বছর ধরে আলোচনা চলছিল তার সমাধান হয়েছে। ব্যাঙ্ক কর্মী ও আধিকারিকরা বেতন পাবেন ২০২২ সালের ৩১ অক্টোবর পর্যন্ত চুক্তির ভিত্তিতে।

আরও পড়ুন ফি নিতে পারবে না বেসরকারি স্কুলগুলো, নির্দেশিকা জারি স্কুল শিক্ষা দফতরের 

 

বেতন নিয়ে পুনর্বিবেচনার বিষয়টি ২০১৭ সালের নভেম্বর থেকে স্থগিত ছিল। সরকারী, বেসরকারী ও বিদেশী ব্যাঙ্ক সহ প্রায় ৩৭ টি ব্যাঙ্ক আইবিএকে তাদের কর্মীদের বেতন-বৃদ্ধির বিষয়ে ইউনিয়নের সাথে আলোচনার আদেশ দিয়েছে।নতুন চুক্তি অনুসারে রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের পাশাপাশি কয়েকটি পুরোনো বেসরকারি ব্যাঙ্ক কর্মীরা বেতন পাবে।

কোন ব্যাঙ্কের কর্মীদের কত বেতন বাড়বে তা নির্ভর করবে সংশ্লিষ্ট ব্যাঙ্কের লাভের উপর, এমনটাই উল্লেখ করা হয়েছে। আইবিএর চিফ এক্সিকিউটিভ অফিসার সুনীল মেহতা একটি ট্যুইটে লিখেছেন, “আইবিএ এবং ইউএফবিই, ব্যাংক কর্মচারীদের বেতন ১৫% বৃদ্ধির জন্য একটি সমঝোতা চুক্তি স্বাক্ষর করেছে, পারিবারিক পেনশন হিসাবে বেসিক বেতনের ৩০% প্রদানের প্রস্তাব দেওয়া হয়েছে।” বলা বাহুল্য যে লকডাউনের মধ্যে বেতন বৃদ্ধিতে ব্যাঙ্ক কর্মীরা খুশি৷

You may also like

Leave a Reply!