Home খেলা আইপিএল থেকে এবার শুরু হবে ভার্চুয়াল কমেন্ট্রি

আইপিএল থেকে এবার শুরু হবে ভার্চুয়াল কমেন্ট্রি

by banganews

ওয়ার্ক ফ্রম হোম-এর কায়দাতেই এবার ওয়ার্ক ফ্রম হোম কমেন্ট্রি। এই উদ্যোগ প্রথম শুরু হচ্ছে আসন্ন আইপিএল-এ।
মাঠেই হবে আইপিএল। তবে ধারাভাষ্যকারদের সেই জন্য মাঠে আসতে হবে। বসতে হবে না কমেন্ট্রি বক্সে। ঘরে বসেই সংশ্লিষ্ট কমেন্টেটররা এবার ধারাভাষ্য দিতে পারবেন। এমনই চিন্তা ভাবনা শুরু করেছে আইপিএল কর্তৃপক্ষ।
করোনা পরিস্থিতিতে এখন ম্যাচ আয়োজন করাই চ্যালেঞ্জ বোর্ডের। মাঠে সীমিত সংখ্যক লোক এনে আইপিএল খেলানোর বিষয়ে বদ্ধপরিকর বিসিসিআই। এমন অবস্থায় ভার্চুয়াল কমেন্ট্রি আসন্ন আইপিএলে নতুন মাত্রা যোগ করতে পারে।
সম্প্রতি সেঞ্চুরিয়ন পার্কের একটি লাইভ ম্যাচে কমেন্ট্রি করছিলেন সঞ্জয় মঞ্জরেকর, ইরফান পাঠান। ঘরে বসেই নিজেদের দায়িত্ব নিপুণভাবে সামলেছেন পাঠান, মঞ্জরেকররা। নিজেদের অভিজ্ঞতা জানিয়ে পাঠান বলেছেন, “ম্যাজিক্যাল এক্সপেরিয়েন্স”।
এবার সেই অভিজ্ঞতাই আগামী আইপিএল-এ কাজে লাগানো হবে বলে জানা যাচ্ছে।

আরও পড়ুন এবার বাংলা ছবির রাশিয়ান প্রিমিয়ার

করোনা পরিস্থিতিতে ঘরে বসেই ধারাভাষ্য দেওয়া এখন বর্তমান সময়ের দাবি। অতিমারীর কারণে, শুধু সবাইকে সুরক্ষিত রাখাই নয়, স্বল্প খরচের বিষয়টিও এর সঙ্গে জড়িত। পাঠান যেমন বলছিলেন, মাঠে বসে সেই পরিবেশের সঙ্গে মানিয়ে নিয়ে কমেন্ট্রি করার কোনো বিকল্প নেই, তবে বর্তমান সময়ে এমন পরিকল্পনা যথেষ্ট কার্যকরী।
অবশ্য মাঠে না গিয়ে অন্য একটি স্থানে থেকে আইপিএলে কমেন্ট্রি করার বিষয় এবারই নতুন নয়। গতবারেই মুম্বইয়ের সম্প্রচারকারী চ্যানেলের স্টুডিও থেকে ধারাভাষ্যকাররা নিয়মিত কমেন্ট্রি করে গিয়েছেন। ১০ টি বিভিন্ন ভাষায়।

আরও পড়ুন পরিযায়ী শ্রমিকদের কাজের জন্য অ্যাপ চালু করলেন সোনু সুদ

সম্প্রচারকারী স্টার স্পোর্টসের তরফে বলা হচ্ছে, আগামী দিনের ‘কমেন্ট্রি ফ্রম হোম’ বিষয়টাই হতে চলেছে নিউ নরম্যাল। সবমিলিয়ে এবারের আইপিএল যে সব অর্থেই নতুন জিনিসের সাক্ষ্য রাখতে চলেছে, তাতে কোনো সন্দেহ নেই।
প্রসঙ্গত, আগামী আইপিএল কখন, কোন দেশে হবে, সে সম্পর্কে চূড়ান্ত সিদ্ধান্ত ভারতীয় ক্রিকেট বোর্ড নয়, সিদ্ধান্ত নেবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তিনি সবুজ সঙ্কেত দিলে তবেই বসবে আইপিএল-এর আসর।

You may also like

Leave a Reply!