Home দেশ ‘পাকিস্তান জিন্দাবাদ’ বলে চিৎকারকারী অমূল্য লিওনার জামিন মঞ্জুর করেছে বেঙ্গালুরু আদালত

‘পাকিস্তান জিন্দাবাদ’ বলে চিৎকারকারী অমূল্য লিওনার জামিন মঞ্জুর করেছে বেঙ্গালুরু আদালত

by banganews

বেঙ্গালুরুতে নাগরিকত্ব বিরোধী সংশোধনী আইনের (সিএএ) সমাবেশে ‘পাকিস্তান জিন্দাবাদ’ স্লোগান দেওয়া , অমূল্য লিওনাকে জামিন দেওয়া হয়েছে। নিম্ন আদালত এবং বেঙ্গালুরু উচ্চ আদালতে মামলাটি প্রায় চার মাস ধরে চলছিল, চার মাস মামলা চলার পর অবশেষে জামিন পেলেন ১৯ বছর বয়সী ছাত্র অমূল্য লিওনা।

আরো পড়ুন – সাপ শিকারির 17 ফুট অজগর সঙ্গে লড়াই করার ভিডিও ভাইরাল

এর আগে বুধবার আদালত তার জামিন অস্বীকার করে বলেছিল যে তিনি পালিয়ে যেতে পারেন৷ তবে ম্যাজিস্ট্রেট আদালত তাকে একটি “খেলাপি জামিন” মঞ্জুর করেছেন যেহেতু বেঙ্গালুরু পুলিশ 90 দিনের সময়কালে মামলায় অভিযোগপত্র দাখিল করতে ব্যর্থ হয়েছিল।

নাগরিকত্ব (সংশোধন) আইনের বিরুদ্ধে একটি সমাবেশ চলাকালীন অমূল্যকে গ্রেপ্তার করা হয়েছিল। তার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতার অভিযোগ আনা হয়েছিল৷

অমূল্য’র ফেসবুক পোস্ট ঘিরে বিতর্ক তৈরি হয়েছিল কারণ সব দেশকেই “জিন্দাবাদ” বলেছিল: ভারত, পাকিস্তান, বাংলাদেশ, শ্রীলঙ্কা, আফগানিস্তান।

তিনি আরও লিখেছেন: “ছোটোবেলায় আমাদের শেখানো হয় যে আমাদের মাতৃভূমিকে আমাদের শ্রদ্ধা করা উচিত এবং আমি বলতে চাই যে একটি মানুষ দেশকে গড়ে তোলে তাই সংশ্লিষ্ট দেশের মানুষদের সম্মান করা উচিত।”

আরো পড়ুন – কোয়ারেন্টাইন পূর্ণ করা ১ লক্ষ ১০ হাজার মানুষকে ওড়িশা সরকার দিচ্ছে ২০০০ টাকা 

অমূল্য কর্ণাটকের চিকমগলুরের বাসিন্দা। এআইএমআইএম দলের সভাপতি আসাদুদ্দিন ওবাইসি যখন বক্তৃতা দিচ্ছিলেন, তখন অমূল্য তাঁর দিকে ছুটে এসে দলীয় সভাপতির পদত্যাগ করেন। তবে ওবাইসি বলেছিলেন যে তিনি এই কাজের নিন্দা করেছেন। তিনি তৎক্ষণাৎ বলেছিলেন, এই মহিলাটি কে তিনি জানেন না এবং তিনি এসব অবান্তর কথা সহ্য করবেন না৷

You may also like

Leave a Reply!