Home বিনোদন সংসার ও সঙ্গীত একে অপরের পরিপূরক

সংসার ও সঙ্গীত একে অপরের পরিপূরক

by banganews

ছোটবেলা থেকেই গান শেখা শুরু।  আর পাঁচটা বাঙালি পরিবারে যেমন হয়, ক্লাস ফাইভ সিক্স অর্থাৎ স্কুলে পড়তেই গানের চর্চা শুরু হয়৷ প্রথম গুরু বিশ্বনাথ চক্রবর্তী। কিন্তু তনুশ্রীর সঙ্গীত জীবন তথা গানবাজনার চর্চা যেখানে আলাদা হয়ে গিয়েছে তা হল  বিয়ের পরেও  সাংসারিক দায়িত্ব সামলেও তিনি  গান শিখেছেন।  সমস্ত রকম গান তিনি চর্চা শুরু করেছিলেন।  রবীন্দ্রসঙ্গীত থেকে নজরুলগীতি বাংলা আধুনিক ক্লাসিক সমস্ত কিছুই ছিল তার শেখার বিষয়।

 

অন্তঃসত্ত্বা অবস্থায় কিছুদিন বন্ধ রাখতে হয়েছিল।  তারপর আবার শেখা শুরু হয় রাজকুমার রায়ের কাছে।  রাজকুমার রায়ের কাছে খুব অল্প দনের চর্চা করলেও শিখেছেন অনেক কিছুই৷ লতা মঙ্গেশকর, আশা ভোসলের গান তার অত্যন্ত প্রিয়৷

গানের সঙ্গে পড়াশুনা, দুই ক্ষেত্রেই চলছে অন্বেষণ

গত বছর খুবই দুঃখজনক ভাবে মৃত্যু হয়েছে বলিউড অভিনেতা সুশান্ত সিং রাজপুত এর৷  তনুশ্রী তার প্রথম কাজে প্রিয় অভিনেতা কে সম্মান জানিয়েছেন।  সুশান্ত সিং রাজপুত অভিনীত সিনেমার  বেশকিছু গান তিনি গেয়েছেন। হিন্দিতে যেমন একের পর এক কভার গান করছেন, তেমনি পাশাপাশি নিজস্ব কিছু গান থাকবে দর্শক শ্রোতাদের জন্য।  কভার গানের জন্য তিনি বেছে নিয়েছেন হিন্দি ভাষা। বাংলায় তিনি নিজস্ব গান তৈরি করছেন।  বাংলা গানটি লিখেছেন সুরঞ্জনা  ব্যানার্জি  এবং সুর করেছেন অনুপম দত্ত।

You may also like

Leave a Reply!