Home পাঁচমিশালি মায়া ক্যালেণ্ডার অনুযায়ী পৃথিবী ধ্বংস হতে চলেছে ২১ শে জুন

মায়া ক্যালেণ্ডার অনুযায়ী পৃথিবী ধ্বংস হতে চলেছে ২১ শে জুন

by banganews

2020 সালটা যেন অভিশপ্ত বছর। একের পর এক খারাপ খবর। একদিকে করোনার ভয়াবহতায় মানুষ এমনিতেই আতঙ্কিত তার ওপর আবার নতুন করে পৃথিবী ধ্বংসের খবর। একজন বিশেষজ্ঞ এর মতে পরের সপ্তাহে জুনের 21 তারিখ নাকি ধ্বংস হয়ে যাবে পৃথিবী।
এই তত্ত্বটি শুনতে অবাস্তব মনে হলেও এই ধারণাটি উঠে এসেছে প্রাচীন রহস্যময় মায়া সভ্যতার ক্যালেন্ডার থেকে। মায়া সভ্যতা সবসময় মানুষকে আকৃষ্ট করে। বিশেষজ্ঞরা মনে করেন মায়া সভ্যতার অনেক ভবিষ্যৎ বাণী অতীতে সঠিক প্রমাণিত হয়েছে। এই প্রসঙ্গে বলে রাখা দরকার যে, পৃথিবী জুড়ে এখন বেশিরভাগ মানুষই সাল তারিখের হিসেব রাখতে ব্যবহার করেন গ্রেগোরিয়ান ক্যালেন্ডার। কিন্তু এই গ্রেগোরিয়ান ক্যালেন্ডার সৃষ্টি হয়েছে 1582 সালে তার আগে মানুষ দিনক্ষণ মনে রাখতে অন্যান্য ক্যালেন্ডার ব্যবহার করত। তার মধ্যে দুটি জনপ্রিয় ক্যালেন্ডার ছিল মায়ান এবং জুলিয়ান ক্যালেন্ডার।

আরও পড়ুন ” আলেকজান্ডার এর টিমমেটরা তাকে বলটি পাঠানোয়, সে জীবনের শেষ গোলটি করল”।

বিশেষজ্ঞদের মতে, গ্রেগোরিয়ান ক্যালেন্ডারে পৃথিবীর সূর্যের চারিদিকে ঘুরতে ঠিক কত সময় লাগে তা ভালোভাবে বর্ণনা করা ছিল। তাই এই ক্যালেন্ডার ব্যবহার শুরু হয়। কিন্তু বিশ্বাস করা হয় যে, আগের ব্যবহৃত জুলিয়ান ক্যালেন্ডার কে বাতিল করে নতুন গ্রেগোরিয়ান ক্যালেন্ডার ব্যবহার করার ফলে এগারো দিন হারিয়ে গেছে। এই ধারণার ওপর ভিত্তি করেই এখন আবার একটি নতুন তথ্য উঠে আসছে যাতে বলা হচ্ছে সঠিক হিসাব অনুযায়ী আমাদের এখন থাকার কথা 2012 সালে কিন্তু আমরা আছি 2020 সালে। ফলে 2012 সালে পৃথিবী ধ্বংস হওয়ার কথা এখন আবার নতুন করে মানুষের মনে আতঙ্ক তৈরি করছে।

আরও পড়ুন শ্রীমন্দির কর্তৃপক্ষের করোনা ভাইরাসের বিরুদ্ধে সতর্কতার জন্য বিশেষ উদ্যোগ

এই ধারণাটিকে সঠিক প্রমাণিত করার জন্য বিশেষজ্ঞ পাওলো ট্যাগালোগুইন একটি টুইটের মাধ্যমে বলেছেন যে, “জুলিয়ান ক্যালেন্ডার অনুযায়ী আমরা 2012 সালে আছি। গ্রেগোরিয়ান ক্যালেন্ডার অনুযায়ী হিসেব করার জন্য ক্যালেন্ডার থেকে এগারো দিন হারিয়ে যায়। 268 বছর ধরে গ্রেগোরিয়ান ক্যালেন্ডার ব্যবহার করার ফলে (1752-2020) হারানো এগারো দিনের সমষ্টি করলে দাঁড়ায় 2,948 দিন। 2948 দিনকে 365 দিয়ে ভাগ করলে আমরা পাই 8 বছর।”
এই থিয়োরি মেনে নিলে পৃথিবীর ধ্বংস আসন্ন। 2012 এর 21 শে ডিসেম্বরের জায়গায় পৃথিবী ধ্বংস হতে চলেছে 2020 সালের 21 শে জুন।

You may also like

Leave a Reply!