Home দেশ কুমারটুলি তে বোধনের আগেই হল অকাল বিসর্জন… দেখে নিন সেই দৃশ্য।

কুমারটুলি তে বোধনের আগেই হল অকাল বিসর্জন… দেখে নিন সেই দৃশ্য।

by banganews

আজ সারা দেশ করোনা র সাথে যুদ্ধ করে চলেছে। এর মধ্যে ও মানুষ স্বপ্ন দেখছিল আনন্দ করার উৎসব করার।
কিন্তু সেটা ও বোধহয় এবারে আর হবে না।
করোনা র আতঙ্কের মধ্যেই চলে এলো আম্ফান। মানুষ যা কোনোদিন দেখেনি তেমনই এক রাতের সাক্ষী হয়ে থাকলো। আর্থিক, সামাজিক বিপর্যয়ের পর মানুষ এবার মানসিক ভাবে ও ভেঙে পড়লো।


এ বছর আরম্ভর করে না হলে ও ছোট করে ও পুজো করার স্বপ্ন দেখছিল সবাই, সেটাও হয়তো এবারে জল এ বিসর্জন হয়ে গেলো যেমন হল মা দুর্গার।
গতকাল রাতের দুর্যোগের পর বেহাল অবস্থা কুমোরটুলির। চারিদিকে শুধু জল ছাড়া কিছুই দেখা যাচ্ছে না। প্রত্যেকটি প্রতিমার হয়ে গেলো বিসর্জন। মা দুর্গার পুজোর সাথে অনেক ছোট ছোট ব্যবসায়ীদের রোজগার জড়িয়ে থাকে তার সাথে থাকে ইলেকট্রিক এর কর্মচারীদের, বাঁশ লাগানোর কর্মচারী দের। তাই কলকাতার পুজো কমিটির অধিকর্তা রা ভেবেছিলেন থিম পুজো না করলে ও পুজো তারা করবেন সে ছোট হলে ও তা হলে কিছু মানুষ এর পেটে দু বেলা ভাত যুটত কিন্তু সেটার ও কোনো আশা দেখতে পাওয়া যাচ্ছে না। এই বছর তাদের আশার ও হল অকাল বিসর্জন।এ বছর মহালযা র এক মাস পরে পুজো ছিল। সেটা ও প্রথম এর আগে কখনো হয় নি এরকম। এর পেছনে ও হয়তো কোনো কারণ থেকে থাকতে পারে এখন সেটা মানুষ বুঝতে পারছে। তবু মানুষ ভেবেছিল সেপ্টেম্বর মাসে দেশ অনেকটাই সুস্থ হয়ে যাবে। তখন অল্প করে হলেও উৎসব এর আনন্দে মেতে উঠবে সেই আশা করেছিলো কিন্তু সেটাও যেন কোথাও অধরা থেকে যাবে মনে হচ্ছে।

You may also like

1 comment

Leave a Reply!