Home বিদেশ যুদ্ধক্ষেত্র ইউক্রেনে ইন্টারনেট পরিষেবা চালু ইলন মাস্কের

যুদ্ধক্ষেত্র ইউক্রেনে ইন্টারনেট পরিষেবা চালু ইলন মাস্কের

by banganews

স্থল অভিযান, জল অভিযান, আকাশ অভিযানের মধ্যেই ইউক্রেনের ওপর সাইবার হানাও শুরু করে রাশিয়া। ইউক্রেনের একাধিক সরকারি গুরুত্বপূর্ণ ওয়েবসাইটে হামলা চালানো হয়। স্তব্ধ করে দেওয়া হয় ইউক্রেনের বিভিন্ন এলাকার ইন্টারনেট পরিষেবা। এই পরিস্থিতিতে ইউক্রেনকে সাহায্য করতে এগিয়ে এলেন ইলন মাস্ক।

২৬শে ফেব্রুয়ারি ইউক্রেন সরকারের তরফে সরাসরি ইলন মাস্ককে ট্যাগ করে একটি টুইট করা হয়েছিল। এই টুইটে ইউক্রেনবাসীদের জন্য স্টারলিঙ্ক ইন্টারনেট পরিষেবা চালু করার অনুরোধ করা হয়। এই টুইটের পরিপ্রেক্ষিতে ইলন মাস্ক ইউক্রেনে স্যাটেলাইট পরিষেবা সচল করার ব্যবস্থা নিয়ে টুইট করেছেন, “ইউক্রেনে Starlink পরিষেবা চালু করা হয়েছে। অনেক টার্মিনালস এনরুট করা হচ্ছে।”

 

রাশিয়ার আগ্রাসন নিয়ে ভারতের অবস্থানে অসন্তুষ্ট ইউক্রেন

রাশিয়ার প্রযুক্তিগত হামলায় বিভিন্ন মোবাইল টাওয়ার সহ ইন্টারনেট পরিষেবার বিভিন্ন সামগ্রী পুরোপুরি ধ্বংস হয়ে গেছে। এর ফলে ইউক্রেনের গ্রামীণ এলাকায় মানুষের সঙ্গে কোনরকম যোগাযোগ স্থাপন করা যাচ্ছে না এবং ধ্বংসের পরিমাণ ও বোঝা যাচ্ছে না। সেকারণেই স্যাটেলাইট পরিষেবা চালু করার অনুরোধ করা হয়। সেইমতো টুইট করে ইলন মাস্ক জানান ইউক্রেনে স্টারলিঙ্ক পরিষেবা অ্যাকটিভ করা হয়েছে বলে।

You may also like

Leave a Reply!