Home দেশ এবারে পুণ্যস্নানে থাকছে নতুন চমক!

এবারে পুণ্যস্নানে থাকছে নতুন চমক!

by banganews

করোনা আবহে জলে নেমে গঙ্গায় ডুব দিতে বারণ করা হয়েছিল গঙ্গাসাগরের পুণ্যস্নানে যারা গিয়েছিলেন তাদের।  আদালতের তরফ থেকে জারি করা হয়েছিল নির্দেশিকা।  জেলা প্রশাসন যতটা সম্ভব তীর্থযাত্রীদের জলে নামা থেকে বিরত করতে প্রচার করেছিলেন।  বেশকিছু বিকল্প পথ খুঁজে বার করা হয়েছিল।  এবার তেমনই এক অভিনব পন্থা খুঁজে বের করলো জেলা প্রশাসন।

গতবার নদীর জল পাইপ লাইনের মাধ্যমে অস্থায়ী বাথরুম তৈরি করে সেখানে ই স্নানের ব্যবস্থা করা হয়েছিল।  এবার আরো একধাপ এগিয়ে ড্রোন দিয়ে আকাশপথে জল ছিটিয়ে সকল তীর্থযাত্রীর স্নানের ব্যবস্থা করল জেলা প্রশাসন।

এবার গঙ্গাস্নানের পুণ্যার্থীদের এমনই ব্যবস্থা হচ্ছে৷ তীর্থযাত্রীরা পুণ্যস্নানে এলে তাদের ড্রোন দিয়ে জল ছিটিয়ে স্নান করানো হবে জানিয়েছে  দক্ষিণ 24 পরগনা জেলা প্রশাসন।

 

জলের তলায় ৪০ মিনিট দমবন্ধ করে ডুবে থাকতে পারে এই প্রাণী

নতুন বছরের এই পরিষেবা আনতে চলেছে তীর্থযাত্রীদের জন্য।  ড্রোন ব্যবহার করে 100 থেকে 200 জন প্রার্থীকে স্নান করানো যাবে বলে আশাবাদী প্রশাসনিক কর্তারা।  ভিড় যতটা সম্ভব এড়ানো যায় তার ব্যবস্থা করতেই এমন অভিনব উদ্যোগ নেওয়া হয়েছে।  সেইসঙ্গে বিদেশ থেকে কিট বুকিং ব্যবস্থা চালু হয়েছে।  বিভিন্ন দেশ থেকে ইতিমধ্যে কিটের জন্য অর্ডার আসতে শুরু করেছে।

You may also like

Leave a Reply!