Home বঙ্গ রঘু ডাকাতকে নিয়ে আসছে দেব

রঘু ডাকাতকে নিয়ে আসছে দেব

by banganews

গোলন্দাজের অভূতপূর্ব সাফল্যের পর পরিচালক ধ্রুব ব্যানার্জি এবং অভিনেতা দেব ফের জুটি বাঁধবেন এটা জানাই ছিল। এবার দেবকে নতুন অবতারে দেখা যাবে।  তা নিয়ে চলছিল জোর জল্পনা চলছিল বেশ কিছুদিন ধরেই৷ অবশেষে কালীপুজোর দিন সকলকে চমকে দিলেন দেব।  এই প্রথম শ্রী ভেঙ্কটেশ ফিল্মসের সঙ্গে যৌথভাবে কোন ছবি প্রযোজনা করতে চলেছে দেব এন্টারটেইনমেন্ট ভেঞ্চার৷

ছবির গল্প মা কালী এবং বিখ্যাত রঘু ডাকাত কে কেন্দ্র করে।  মুখ্য চরিত্রে রয়েছেন দেব৷ ছবিটি পরিচালনা করছেন ধ্রুব ব্যানার্জি।

হুগলি জেলায় মগরায় বাসুদেবপুর গ্রামে প্রতিষ্ঠিত এক প্রাচীন কালী মন্দিরের নাম ডাকাত কালীর মন্দির।

 

কথিত আছে এই মন্দিরের রঘু ডাকাত এর ভাই বুধো ডাকাত প্রতিষ্ঠা করেছিলেন।  দিনের বেলা দিনমজুরের কাজ করতো রঘু ডাকাত এবং রাতে বড়লোকদের যাবতীয় ধনসম্পত্তি চুরি করে গরিবদের মধ্যে বিতরণ করে দিত।  বাংলার ইতিহাসের পাতায় রঘু ডাকাতের অনেক অজানা গল্প শুনতে পাওয়া যায় সেই সমস্ত অজানা জীবন এবং কাহিনী নিয়ে বড় পর্দায় আসছে দেব এবং ধ্রুব ব্যানার্জি।

হিন্দি গানের প্রতিযোগিতার মঞ্চে বাঙালির জয়জয়কার

নীলকর সাহেবদের বিরুদ্ধে যুদ্ধ করেছিল যদিও এই কাহিনী খুব বেশি শোনা যায় না এমন অনেক অজানা কাহিনী উঠে আসবে রঘু ডাকাত ছবিতে।

১৯৫২ সালে গিরিন রায়চৌধুরী পরিচালিত ছবির  নাম ছিল ‘রঘু ডাকাত’। বিভিন্ন ভূমিকায় অভিনয় করেছিলেন দীপক মুখোপাধ্যায়, চন্দ্রাবতী দেবী, নীতিশ মুখোপাধ্যায় প্রমুখ শিল্পীরা। তবে এবারের গল্প ডাকাতের নয়, বরং  ইতিহাস নির্ভর সিনেমা হবে বলে জানা গিয়েছে।

You may also like

Leave a Reply!