Home কলকাতা দেবের উদ্যোগে হাসপাতালে বেড পেলেন করোনা আক্রান্ত

দেবের উদ্যোগে হাসপাতালে বেড পেলেন করোনা আক্রান্ত

by banganews

কলকাতা, ২৯ জুলাই, ২০২০: দেবের সাহায্যে হাসপাতালের বেড পেলেন সংকটজনক করোনা রোগী। ঘটনাটি যাদবপুরের।
যাদবপুরের শ্যামাপল্লীর এক বাসিন্দা বেশ কিছুদিন ধরেই অসুস্থ। সোমবারই তাঁর কোভিড রিপোর্ট পজিটিভ আসে। কিন্তু একটা দিন কেটে গেলেও সেই অসুস্থ ব্যক্তিকে বাড়িতে থাকতে হয়েছে। এদিক-ওদিক ঘুরেও হাসপাতালে ভরতি হতে পারেননি। কর্তৃপক্ষরা বলছেন, হাসপাতালে বেড নেই। এদিকে বাড়িতে থেকে রোগীর আরও শোচনীয় পরিস্থিতি।

আরও পড়ুন বর্ধমান ২ নং জাতীয় সড়কে পথ দুর্ঘটনায় মৃত ২

যাদবপুরের সংশ্লিষ্ট কোভিড আক্রান্ত ব্যক্তির পরিবারের কথায়, কেপিসি মেডিক্যাল কলেজে বেড রয়েছে। কিন্তু তারা জানিয়েছে, স্বাস্থ্য দপ্তর তরফে কোনও ফোন না এলে ভরতি নেওয়া যাবে না। অতঃপর কোভিড রোগীকে নিয়ে বেজায় দুশ্চিন্তায় পড়তে হয় তাঁর পরিবারকে। গোটা ঘটনা জানিয়ে জনৈক ব্যক্তি সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট করেছিলেন। আর সেই পোস্ট দেবের নজরে আসতেই তড়িঘড়ি করোনা রোগীর চিকিৎসার ব্যবস্থা করেন সাংসদ।
সংশ্লিষ্ট পোস্টেই রোগীর আত্মীয়ের নম্বর ছিল। দেবের ব্যক্তিগত সচিব তাঁদের ফোন করে যাবতীয় ডিটেলস নেন। এরপরই স্বাস্থ্য দপ্তরের সঙ্গে কথা বলে হাসপাতালে বেডের ব্যবস্থা করে দেন দেব। ফোন যায় ওই কোভিড রোগীর বাড়িতে। সাংসদের উদ্যোগে আপাতত হাসপাতালে চিকিৎসাধীন করোনা আক্রান্ত ব্যক্তি।

আরও পড়ুন ট্রেনে উঠতে গেলে এখন থেকে মানতেই এইসব নিয়ম

নিজস্ব সংসদীয় এলাকার আওতায় না পড়লেও মানবিকতার খাতিরেই তিনি সবসময়ে মানুষের পাশে দাঁড়িয়েছেন।
দেবের কথায়, “দিনের শেষে আমরা সকলেই এক পরিস্থিতির শিকার। তাই আমি সকলের কাছে আরজি জানাচ্ছি যে এই কঠিন সময়ে যেন পরস্পরের পাশে দাঁড়ান তাঁরা। যতটুকুই সামর্থ্য থাকুক না কেন, দয়া করে সাহায্যের হাত বাড়িয়ে দিন। ভুলে যাবেন না, রাস্তায় পড়ে থাকা কোভিড রোগী কিন্তু কাল আপনার স্বজনও হতে পারেন। তাই অনুরোধ করব নিজের সাধ্যমতো সাহায্য করুন।” এর পাশাপাশি অনুরাগীদের তিনি আশ্বাস দেন ভবিষ্যতে কোনও করোনা রোগীর হাসপাতালে বেড পেতে অসুবিধে হলে তিনি তাঁদের পাশেও দাঁড়াবেন নিজের সাধ্যমতো।

You may also like

Leave a Reply!