Home দেশ গত২৪ ঘন্টায় দেশে রেকর্ড করোনা আক্রান্ত প্রায় ২৮ হাজার 

গত২৪ ঘন্টায় দেশে রেকর্ড করোনা আক্রান্ত প্রায় ২৮ হাজার 

by banganews
যতদিন যাচ্ছে ততই বাড়ছে করোনা ভাইরাসের প্রকোপ। প্রতিদিনই বিশ্বজুড়ে ক্রমাগত বাড়ছে সংক্রমণ। মঙ্গলবার সকাল পর্যন্ত মোট এক কোটি ৩২ লক্ষ ৩৫ হাজার ৭৬০ জনের শরীরে এই মারণ ভাইরাসের জীবাণু পাওয়া গিয়েছে। মৃত্যু হয়েছে ৫ লক্ষ ৭৫ হাজার ৫২৫ জনের। ভারতেও দ্রুতগতিতে বাড়ছে সংক্রমণ। দেশজুড়ে এখনও পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৯ লক্ষ ৭ হাজার ৬৪৫ জন। মৃত্যু হয়েছে ২৩ হাজার ৭২৭ জনের। পশ্চিমবঙ্গেও মোট আক্রান্তের সংখ্যা ৩০ হাজার ১৩ জন। রাজ্যে এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ৯৩২ জনের।
সংক্রমণ বৃদ্ধির মধ্যেই দ্রুত বাড়ছে সুস্থতার হারও। বর্তমানে দেশে সুস্থতার হার ৬৩.০২ শতাংশ ও মৃত্যুর হার ৩.৯৯ শতাংশ বলে জানানো হলে কেন্দ্রীয় সরকারের তরফে।
ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ছাড়াল ৯ লক্ষের গণ্ডি। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হলেন ২৮ হাজার ৪৯৮ জন৷ সুস্থ হয়েছেন ৫ লক্ষ ৭১ হাজার ৪৬০ জন
১৩ জুলাই পর্যন্ত গোটা দেশে এক কোটি ২০ লক্ষ ৯২ হাজার ৫০৩টি নমুনা পরীক্ষা হয়েছে। তার মধ্যে সোমবার ২ লক্ষ ৮৬ হাজার ২৪৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে বলে জানাল ICMR।
বিশ্বে সবথেকে বেশি নমুনা পরীক্ষা হচ্ছে আমেরিকাতেই, এমন দাবি ডোনাল্ড ট্রাম্প।
শীতের সময় ব্রিটেনে ভয়ানক তাণ্ডব চালাবে করোনা। এর জেরে এক লক্ষ ২০ হাজার মানুষের মৃত্যু হতে পারে বলেও সতর্ক করলেন বিশেষজ্ঞরা।
 কিছু দেশ ভুলে পথে চলছে। তাই করোনা ভাইরাসের প্রকোপ আরও ভয়াবহ হতে চলেছে ফের সতর্ক করল বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

You may also like

Leave a Reply!