Home বঙ্গ কংগ্রেসের উচিত তৃণমূলের সঙ্গে মিশে যাওয়া, পরামর্শ ফিরহাদ হাকিমের

কংগ্রেসের উচিত তৃণমূলের সঙ্গে মিশে যাওয়া, পরামর্শ ফিরহাদ হাকিমের

by banganews

পঞ্জাব হাতছাড়া হয়েছে। উত্তরপ্রদেশে শোচনীয় ফল করেছে কংগ্রেস। এই পরিস্থিতিতে ফিরহাদ হাকিমের মতে, কংগ্রেসের উচিত তৃণমূলের সঙ্গে মিশে যাওয়া।

কংগ্রেসের নিরাশাজনক ফলাফল নিয়ে রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম বলেন, “কংগ্রেসটা দুর্ভাগ্যজনক ভাবে শেষ হয়ে গিয়েছে। আমরাও ছিলাম ওই দলে। বুঝতে পারছি না কেন একটা এত পুরনো একটা দল বিলুপ্তির পথে। কংগ্রেসের উচিত তৃণমূল কংগ্রেসের সঙ্গে মিশে যাওয়া। তাহলে গান্ধীবাদ এবং সুভাষবাদকে নিয়ে আমরা জাতীয়স্তরে গডসেবাদের বিরুদ্ধে লড়তে পারব।” পাশাপাশি বিজেপিকে কটাক্ষ করে ফিরহাদ জানান, ‘‌২০২৪ সালে এই ফল হবে না। আমরা লড়াই করব। উত্তরপ্রদেশে অনেকরকম ব্যাপার আছে। মোদী সরকার স্বচ্ছ নির্বাচন করেনি। আত্মতুষ্টির কিছু নেই।’‌ গোয়ায় তৃণমূলের অবস্থান নিয়ে প্রসঙ্গে ফিরহাদ জানান, ‘দায়িত্বে আছে অভিষেক। গোয়া ফলাফলের ওপর নজর রাখা হচ্ছে। প্রয়োজনীয় পদক্ষেপ নেবে অভিষেক, প্রয়োজনে মুখ্যমন্ত্রীর সঙ্গে আলোচনা করবে।’

 

কলকাতায় ফের গ্রেফতার ভুয়ো চিকিৎসক

উল্লেখ্য, পাঁচ রাজ্যের মধ্যে একমাত্র পঞ্জাবেই কংগ্রেস ক্ষমতায় ছিল। কিন্তু এবারের নির্বাচনে কংগ্রেসকে হারিয়ে ক্ষমতা দখল করেছে আপ। একইসঙ্গে উত্তরপ্রদেশে এককভাবে লড়েও দুই অঙ্কে পৌঁছতে পারেনি কংগ্রেস। একই অবস্থা উত্তরাখণ্ড, গোয়াতেও। সেখানে বিজেপির সঙ্গে পেরে উঠতে পারেনি কংগ্রেস। এই পরিস্থিতিতে কংগ্রেসের ভবিষ্যত নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে।

You may also like

Leave a Reply!