Home বঙ্গ ৪ হাজার কোটি টাকারও বেশি, স্বাস্থ্যসাথীর খরচ জানালেন চন্দ্রিমা

৪ হাজার কোটি টাকারও বেশি, স্বাস্থ্যসাথীর খরচ জানালেন চন্দ্রিমা

by banganews

রাজ্যে সবচেয়ে জনপ্রিয় প্রকল্প স্বাস্থ্য সাথী। বিধানসভায় দাঁড়িয়ে এই কথাই জানালেন রাজ্যের অর্থ প্রতিমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য। তাঁর বক্তব্য অনুযায়ী, এখনও পর্যন্ত সরকারের তরফে ৪ হাজার কোটি টাকারও বেশি খরচ করা হয়েছে।

তিনি বলেন, ‘‌স্বাস্থ্যসাথী প্রকল্পে এখনও পর্যন্ত ৪ হাজার ৯২ কোটি টাকা খরচ করেছে রাজ্য সরকার। ২০২২–২৩ অর্থবর্ষে এই খাতে আড়াই হাজার কোটি টাকা বরাদ্দ করা হয়েছে।’‌ এই প্রকল্পের মাধ্যমে বিশাল সংখ্যক মানুষ উপকৃত হয়েছেন বলে রাজ্যের অর্থমন্ত্রী জানিয়েছেন। শুধু এই রাজ্যেই নয়, ভিন রাজ্যে চিকিৎসা করাতে গিয়েও অনেকে এই প্রকল্পের মাধ্যমে উপকৃত হয়েছে। জানা গিয়েছে, ৪ হাজার ৯২ কোটি টাকার মধ্যে ৭৮১২ জন পেয়েছেন ৮৯ কোটি টাকা। চেন্নাইয়ের ভেলোরে চিকিৎসা করাতে গিয়ে এই টাকা লেগেছে বলে জানা গিয়েছে।

 

স্কুলে এই প্রথম রূপান্তরকামী শিক্ষক নিয়োগের বিজ্ঞাপন, চাকরিতে ১% সংরক্ষণের ঘোষণা এই রাজ্যে
উল্লেখ্য, গত বিধানসভা ভোটের আগে দুয়ারে সরকার প্রকল্পের মাধ্যমে সবার ঘরে ঘরে স্বাস্থ্যসাথী কার্ড পৌঁছে দেওয়ার কথা ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দুয়ারে সরকার প্রকল্পের মাধ্যমে এই প্রকল্প জনপ্রিয় হয়ে ওঠে। বছরে ৫ লাখ টাকা পর্যন্ত চিকিৎসা করানোর সুবিধা পাওয়া যায় এই কার্ডের মাধ্যমে। বিধানসভা ভোটের পর এই প্রকল্পের সুবিধা রাজ্যের মানুষ পাচ্ছে। অনেকেই এই প্রকল্পের মাধ্যমে উপকৃত হয়েছেন।

You may also like

Leave a Reply!