Home বিদেশ ব্ল্যাক লাইভস ম্যাটার বিক্ষোভে ফের উত্তাল আমেরিকা

ব্ল্যাক লাইভস ম্যাটার বিক্ষোভে ফের উত্তাল আমেরিকা

by banganews

উইসকনসিন, ২৫ অগাস্ট, ২০২০ঃ আমেরিকায় ফের পুলিশি বর্বরতার শিকার এক কৃষ্ণাঙ্গ যুবক। নাম জেকব ব্লেক। তাকে পয়েন্ট ব্ল্যাঙ্ক রেঞ্জে পিছন থেকে পরপর সাতটি গুলি চালানোর অভিযোগ উঠল উইসকনসিনের পুলিশের বিরুদ্ধে।

এক যুবক নিজের গাড়ির দিকে হেঁটে যাচ্ছেন। পিছন থেকে বন্দুক হাতে ছুটে আসছেন দুই পুলিশ। যুবকের গেঞ্জি টেনে ধরে একজন পুলিশ কিছু বলছিলেন। কিন্তু যুবক পুলিশের কথায় গুরুত্ব না দিয়ে নিজের গাড়িতে উঠতে গেলেই পরপর শোনা যায় সাতটি গুলির আওয়াজ।ভাইরাল হয়েছে ঘটনার এমনই একটি গ্রাফিক্স ভিডিও।

আরও পড়ুন ডিজিটাল ‘পড়ুয়া’কে পুরস্কার, মেডেল থেকে ভার্চুয়াল ক্যাম্পাস ভ্রমণ, তাক লাগাল আইআইটি বোম্বে-র কনভোকেশন

গুলি চালানোর শব্দ পেয়েই ছুটে আসেন স্থানীয়রা। নিরস্ত্র যুবককে কেন পিছন থেকে গুলি করা হল তা নিয়ে বিক্ষোভ দেখায় জনতা। পুলিশকে লক্ষ্য করে ছোঁড়া হয় ইঁট-পাথর, বোতল।স্থানীয়রাই জেকবকে হাসপাতালে নিয়ে যায়। অস্ত্রোপচারের পর জেকবের শারীরিক অবস্থা স্থিতিশীল বলে জানিয়েছেন জেকবের বাবা।

সোমবার স্থানীয় সময় রাত ৮টা থেকে কার্ফু জারি হয়েছে উইসকনসিনে। মঙ্গলবার সকালেও রাস্তায় টায়ার জ্বালিয়ে, স্লোগান তুলে বিক্ষোভে সামিল হয় হাজার হাজার মানুষ। জেকবের এক প্রতিবেশী জানিয়েছেন, বাচ্চাদের নিয়ে বাজারে যাওয়ার সময় এক প্রতিবেশীর সঙ্গে বাদানুবাদ শুরু হয়। এই খবর পেয়ে ঘটনাস্থলে চলে আসে পুলিশ। তারপরই জেকবকে লক্ষ্য করে গুলি চালাতে শুরু করে তারা। জেকবের তিন সন্তানের সামনেই তাঁকে গুলি করা হয়। অভিযুক্ত পুলিশ অফিসারদের সাসপেন্ড করা হয়েছে বলে জানা গিয়েছে। উইসকনসিনের গভর্নর টনি এভার্স দোষীদের উপযুক্ত শাস্তি দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন এবং বিক্ষোভকারীদের শান্তি বজায় রাখতে বলেছেন।

You may also like

1 comment

Leave a Reply!