Home বিদেশ বাইডেনের আমেরিকাকে করোনা থেকে বাঁচাবেন ভারতের বিবেক

বাইডেনের আমেরিকাকে করোনা থেকে বাঁচাবেন ভারতের বিবেক

by banganews

বঙ্গ নিউস, ৭ নভেম্বর, ২০২০ঃ  জো বাইডেন যদি আমেরিকার প্রেসিডেন্ট হন, করোনা বিধ্বস্ত মার্কিন মুলুক তাহলে ভারতের কাছে কৃতজ্ঞ থাকতেই পারে। ভারতীয় বিবেক মূর্তি আমেরিকাকে শেখাবেন, করোনার বিরুদ্ধে সঠিক স্বাস্থ্যবিধি কী হতে পারে।
ডোনাল্ড ট্রাম্পের খেয়ালখুশি আর অনবধানতায় আমেরিকা করোনায় নাজেহাল। মাস্ক কিংবা সামাজিক দূরত্বের প্রচার হয়নি বললেই চলে।

আরও পড়ুন শেষ ইচ্ছে পূরণ করতে পারলেন না ঋষি কাপুর

তবে জো বাইডেনের সবকিছুই গোছানো এবং নিয়মমাফিক। তিনি হোয়াইট হাউজে পা রাখলেই যে পরামর্শদাতাদের চাবিকাঠি করে ক্যাবিনেট সাজাবেন, তার তালিকা তৈরি। সেই তালিকায় স্বাস্থ্য সংক্রান্ত রূপরেখা তৈরির জন্য যাঁর ওপর সবচেয়ে বেশি আস্থা রাখছেন বাইডেন, তিনি ভারতীয়। বিবেক মূর্তি। ওবামা প্রশাসনের সার্জন জেনারেল ছিলেন। করোনা মোকাবিলায় তাঁকেই যোগ্যতম হিসেবে বেছে রেখেছেন বাইডেন। ডেমোক্র্যাট দলের রাজনীতিরও সক্রিয় অংশ তিনি।
বিবেক মূর্তির শিকড় ভারতের কর্ণাটকের মান্ড্য জেলার এক অখ্যাত গ্রামে। তাঁর ঠাকুর্দা এইচ টি নারায়ণ শেঠি ছিলেন অনগ্রসর জাতির নেতা এবং তৎকালীন মুখ্যমন্ত্রী ডি দেবরাজ প্রশাসনের অংশ। তবে পেশায় তাঁরা মোটেও রাজনীতিক নন, কৃষক। বাড়ি সংলগ্ন জমিই তাঁদের পরিবারের প্রধান জীবিকা ছিল। বিবেক মূর্তিও কৃষক হয়েই থাকতেন, যদি না তাঁর ঠাকুর্দা নিজের ছেলেকে উচ্চতর জীবনের দিকে জোর করে এগিয়ে দিতেন। সেই জীবনের টানে ভাসতে ভাসতেই অবশেষে আমেরিকা।

আরও পড়ুন হোয়াটসঅ্যাপ এর মাধ্যমে কীভাবে টাকা পাঠাবেন?

অবশ্য তাঁর শিকড়কে ভোলেননি বিবেক মূর্তি। নিজের গ্রাম, তথা জেলার স্বাস্থ্যখাতে উন্নতিকল্পে নিয়ম করে অংশ নেন। তহবিল গঠন করেন।
আসলে বিবেক যে! ছিন্নভিন্ন স্বাস্থ্যের আমেরিকাকে করোনা-প্রতিরোধী করতে ভারতীয় বিবেকেই ভরসা রেখেছেন সম্ভাব্য প্রেসিডেন্ট বাইডেন।

You may also like

Leave a Reply!