Home দেশ উটের সৌন্দর্য প্রতিযোগিতা! তাতেও কসমেটিক সার্জারি

উটের সৌন্দর্য প্রতিযোগিতা! তাতেও কসমেটিক সার্জারি

by banganews

কত রকমের প্রতিযোগিতার কথাই শুনি আমরা। তাই বলে সুন্দরী উটের প্রতিযোগিতা! হ্যাঁ এমনই এক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয় সৌদি আরবে। এই বছরের ডিসেম্বরে শুরু হয়েছে এই প্রতিযোগিতা। গত ছয় বছর ধরে নিয়মিত অনুষ্ঠিত হয় এই সুন্দরী উট প্রতিযোগিতা। সবথেকে সেরা সুন্দরী উটের জন্য থাকে পুরষ্কারও।

এই প্রতিযোগিতায় অংশগ্রহণের ক্ষেত্রে রয়েছে বেশ কিছু নিয়মাবলী। তার মধ্যে গুরুত্বপূর্ণ হল সৌন্দর্য বৃদ্ধি করতে কোনও ধরণের কৃত্রিম পদ্ধতির আশ্রয় নেওয়া যাবে না। উটের কোঁকড়ানো চুল, কান, চোখের পাতা আর কুঁজের গড়ন দেখেই বাছাই করা হবে সবচাইতে সুন্দরী উট। আর সেই নিয়মাবলী না মানাতেই এই বছরের সুন্দরী প্রতিযোগিতা থেকে বাদ পড়েছে পড়েছে ৪০টি উট। সূত্রের খবর অনুযায়ী, বোটক্স ইনজেকশন প্রয়োগ এবং কসমেটিক সার্জারির মাধ্যমে চেহারায় কৃত্রিমভাবে পরিবর্তন করার জন্য কিং আব্দুল আজিজ উট উৎসব থেকে উটগুলোকে বাদ দিয়েছেন বিচারকেরা। প্রতিযোগিতায় প্রথম হওয়া উট পাবে ৬ কোটি ৬০ লাখ মার্কিন ডলার । আর তাই উটের সৌন্দর্য বাড়িয়ে তুলতে কসমেটিক সার্জারি করিয়েছেন মালিকরা।

প্রতিযোগিতার আয়োজকদের তরফে জানানো হয়েছে, যারা উটকে সার্জারি করে প্রতিযোগিতায় নিয়ে এসেছেন, তাঁদের অপরাধ ভেদে জরিমানা হবে। উটকে বোটক্স ইনজেকশন প্রয়োগের জন্য ১ লাখ সৌদি রিয়াল অবধি জরিমানা হতে পারে। কসমেটিক সার্জারির জন্য ৩০ হাজার রিয়াল জরিমানা করা হবে।

 

‘খেলা হবে’ স্লোগান তুললেন মিকা সিং, অভিষেকের অনুরোধে আসছেন কলকাতা

প্রসঙ্গত, উট সৌদি আরবের সংস্কৃতির একটা বড় অংশ। মরুভূমিতে চলাচলের জন্য একমাত্র উপযোগী প্রাণী উট। সুন্দরী প্রতিযোগিতায় একটা উট যে পরিমাণ অর্থ পুরস্কার পায় তার চেয়ে দ্বিগুণ দামে উটটিকে বিক্রি করা যায়।

You may also like

Leave a Reply!