Home দেশ বিধায়ক কেনাবেচার ‘প্রমাণ’ গেল পুলিশে, এখনও সঙ্কটে রাজস্থান

বিধায়ক কেনাবেচার ‘প্রমাণ’ গেল পুলিশে, এখনও সঙ্কটে রাজস্থান

by banganews
‘এক হাজার কোটি থেকে দু হাজার কোটিতে সরকার ফেলা যেতে পারে’—টেলিফোনে এমনই কথাবার্তার একটি অডিও রেকর্ড পুলিশে দাখিল করল রাজস্থানের গেহলট প্রশাসন।
‘রাজস্থানের কংগ্রেস সরকারকে সঙ্কটে ফেলার মূল কারিগর অমিত শাহ’, এই মর্মে পুলিশে অভিযোগও জানিয়েছেন অশোক গেহলট শিবিরের মন্ত্রী প্রদীপ কাচারিওয়াস। তাঁর দাবি, এই তথ্যের স্বপক্ষে তাঁর হাতে নির্দিষ্ট প্রমাণ আছে।
প্রদীপ কাচারিওয়াসের অভিযোগ, “রাজস্থান নিয়ে গোটা ষড়যন্ত্র রচনা করেছেন অমিত শাহ, ধর্মেন্দ্র প্রধান, পীযূষ গোয়েল। তাঁরা জেনে বুঝে, রাজস্থান কংগ্রেসের কয়েকজন বিধায়ককে আলাদা রিসর্টে রেখেছেন, আবার বাকি অকংগ্রেসি বিধায়কদের অন্য রিসর্টে রেখেছেন।”
মন্ত্রীর আরও অভিযোগ, রাজস্থানের বিধায়ক কেনাবেচা সংক্রান্ত টেলিফোনিক বার্তালাপে কেন্দ্রীয় মন্ত্রীর পদ ও মুখ্যমন্ত্রীর পদ দিয়েও আলোচনা শোনা গেছে।
এদিকে রাজস্থানের উপ মুখ্যমন্ত্রীর পদ থেকে সচিন পাইলটকে সরানো হতেই রাজ্যপাল কলরাজ মিশ্রর কাছে গিয়ে নতুন মন্ত্রিসভার তালিকা দিয়ে এলেন মুখ্যমন্ত্রী অশোক গেহলট। বৃহস্পতিবারেই শপথ নিচ্ছেন নতুন মন্ত্রীরা।
অন্যদিকে রাজস্থানে অশোক গেহলটের সরকার এখনও নিরাপদ নয় বলেই মনে করছেন বিশেষজ্ঞরা। মরু রাজনীতির খবর, ফের বিধানসভায় আস্থাভোট চাইতে পারে বিজেপি। যদিও গেরুয়া শিবির থেকে এ বিষয়ে এখনও স্পষ্ট কোনও সংকেত দেওয়া হয়নি।

You may also like

Leave a Reply!