Home খেলা আসছে ভারতীয় ফুটবল প্লেয়ার্স অ্যাসোসিয়েশন আয়োজিত বার্ষিক পুরস্কার বিতরণী অনুষ্ঠান

আসছে ভারতীয় ফুটবল প্লেয়ার্স অ্যাসোসিয়েশন আয়োজিত বার্ষিক পুরস্কার বিতরণী অনুষ্ঠান

by banganews

ভারতীয় ফুটবল প্লেয়ার্স অ্যাসোসিয়েশন আয়োজিত বার্ষিক পুরস্কার বিতরণী উৎসব অনুষ্ঠিত হতে চলেছে শীঘ্রই। ২০১০ সালে প্রথম এই পুরস্কার বিতরণী অনুষ্ঠানটি শুরু হয়। গত ১১ বছর ধরে এটি অনুষ্ঠিত হয়ে আসছে। পুরস্কার প্রাপকদের নির্বাচিত করেন খেলোয়াড়রা নিজেরাই। ভোটিং পদ্ধতির মাধ্যমে সেরাদের নির্বাচিত করা হয়। প্রতি বছর FPAI সদস্যরা বিভিন্ন ক্লাব পরিদর্শন করেন, যেখানে আই-লিগ এবং আইএসএল খেলোয়াড়রা তাদের পছন্দের যেকোনও কাউকে ভোট দেয়। এই ভোট নিজেদের ক্লাবের সহ খেলোয়াড় ছাড়া যে কোনও খেলোয়াড়দের দেওয়া যায়।

এই পুরষ্কার অনুষ্ঠানটি ভারতের বিভিন্ন জায়গায় অনুষ্ঠিত হয়েছে। প্রতিবছর আলাদা জায়গা বেছে নেওয়া হয়। এই অ্যাওয়ার্ড গালাটি শুরু হয় অনুষ্ঠিত রাজ্যের টিমের সাথে বন্ধুত্বপূর্ণ একটি ফুটবল ম্যাচ দিয়ে। ম্যাচ থেকে সংগৃহীত অর্থ স্থানীয় উন্নয়ন প্রকল্পের জন্য রাজ্য সরকারের হাতে তুলে দেওয়া হয়। ম্যাচটির হাফটাইমে দর্শকদের উপস্থিততে নির্বাচিতদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়।

 

সমাপ্ত হল তিন দিনব্যাপী ত্রয়োদশ এপিজে কলকাতা লিটারারি ফেস্টিভ্যাল

কোভিড প্রোটোকলের কারণে এই বছরের পুরস্কারের ভোটিং অনলাইনে অনুষ্ঠিত হবে। এই বছর আইএসএল এবং আই লিগের দলগুলি ছাড়াও মহিলা ফুটবলার দের জন্য দুটি নতুন পুরস্কারের বিভাগ যুক্ত করা হয়েছে। ২০২১-২২ এর ছেলেদের পুরস্কার বিভাগগুলি হল, বিদেশী বর্ষসেরা খেলোয়াড়, বর্ষসেরা কোচ, ইয়াং প্লেয়ার অফ দ্য ইয়ার, বর্ষসেরা ভারতীয় খেলোয়াড় এবং ভক্তদের পছন্দের বর্ষসেরা খেলোয়াড়। মহিলাদের জন্য যে দুটি নতুন বিভাগ যুক্ত করা হয়েছে সেগুলি হল, বর্ষসেরা খেলোয়াড় এবং ইয়াং প্লেয়ার অফ দ্য ইয়ার।

You may also like

Leave a Reply!