Home কলকাতা কলকাতার মধ্যে একখণ্ড ইউরোপ, ঐতিহ্য ও সংস্কৃতির অন্যতম নিদর্শন হোটেল ব্রডওয়ে 

কলকাতার মধ্যে একখণ্ড ইউরোপ, ঐতিহ্য ও সংস্কৃতির অন্যতম নিদর্শন হোটেল ব্রডওয়ে 

by banganews

ঐতিহ্যের শহর কলকাতা। কলকাতার অলিগলিতে ছড়িয়ে আছে সেই ঐতিহ্য। প্রাচীন হোটেলগুলির খুব অল্প কয়েকটিই টিকে আছে, তাঁর মধ্যে হোটেল ব্রডওয়ে অন্যতম। ১৯৩৭ সালে প্রতিষ্ঠিত এই হোটেলটি আজও কলকাতার ঐতিহ্য বহন করে চলেছে। কলকাতার প্রাচীনতম হোটেল এবং বারগুলির মধ্যে হোটেল ব্রডওয়ে একটি, যা এখনও ভিনটেজ ‘আর্ট ডেকো’ শৈলীকে ধরে রেখেছে। এই হোটেল আমাদের ইউরোপীয় জীবনধারার কথা মনে করিয়ে দেয় যা এই শহরের সংস্কৃতির সাথে আজও ওতোপ্রতোভাবে জড়িত।

হোটেল ব্রডওয়ের মালিক সন্দীপ সেহগাল জানিয়েছেন, “কলকাতার বহু সাংস্কৃতিক ঐতিহ্যের মতোই ইউরোপীয় শৈলীর পুরোনো-বিশ্ব আকর্ষণ আজও আমরা সংরক্ষণ করার চেষ্টা করে চলেছি।” তিনি জানিয়েছেন, ব্রডওয়ের সঙ্গীত এবং খাবারের মাধ্যমে কলকাতার সমৃদ্ধ সংস্কৃতিকে বিশ্বজগতের কাছে তুলে ধরতে চান তাঁরা। TRIDEV ব্যান্ডের ফিউশন জ্যাজের পারফরম্যান্স এর মধ্যে অন্যতম, যার মাধ্যমে ব্রডওয়ে শহরের সঙ্গীতশিল্পীদের প্রচার করতে চায়। গৌরব চ্যাটার্জী, বোধিসত্ত্ব ঘোষ, মৈনাক নাগ চৌধুরীর এই TRIDEV ব্যান্ড তাঁদের রেট্রো-বলিউড গানের জ্যাজ সংস্করণের সুর দিয়ে ইতিমধ্যেই দর্শকদের মন্ত্রমুগ্ধ করেছে।

এক ঝাঁক ট্রাভেল গাইডদের হাতে এভারগ্রিন গাইড দেব আনন্দ এর জন্ম শতবার্ষিকী ক্যালেন্ডার প্রকাশ পেল

গৌরব চ্যাটার্জী জানিয়েছেন, “এখানে গান গাওয়া সবসময়ই আনন্দের। ঐতিহ্যের পাশাপাশি এই জায়গাটির সাথে আমাদের অনেক আবেগও জড়িত। আমি মনে করি, ব্রডওয়ের এই লাইভ মিউজিক প্রচার করার ব্যাপারটি একটি দুর্দান্ত আইডিয়া। ব্রডওয়ের কারণেই আমরা দর্শকদের সামনে লাইভ পারফরম্যান্স করতে পারছি। করোনা মহামারীর পর থেকে এই লাইভ পারফরম্যান্সের সুযোগ সঙ্গীতশিল্পীদের কাছে বিশেষ নেই বললেই হয়।”

You may also like

Leave a Reply!