Home বঙ্গ ধেয়ে আসছে সুপার সাইক্লোন আম্ফান

ধেয়ে আসছে সুপার সাইক্লোন আম্ফান

by banganews

করোনার মধ্যেই চোখ রাঙ্গাচ্ছে সুপার সাইক্লোন আম্ফান । ঠিক কী অবস্থায় আছে এই আম্ফান এখন । ঠিক কটায় আছড়ে পড়তে চলেছে এই আম্ফান তা জেনে নি । ঠিক এই সময়ে আমফান অবস্থান করছে বঙ্গোপসাগরের মধ্য পশ্চিম পাড়ে । এখনও পর্যন্ত এর অভিমুখ রয়েছে উত্তর দিকে অর্থাৎ চেন্নাই-এর দিকে । এর পরেই এর অভিমুখ পালটাবে আর ঘুরে আসবে আমাদের দিকে এটাই আশঙ্কা করা হচ্ছে । এর সাথে আর ভয়ের ব্যপার যে এটি এখন ভয়ানক রূপ ধারন করেছে । আর ৬ ঘন্টায় এটি সুপার সাইক্লোন এ পরিণত হবে। সুন্দরবন এলাকায় ল্যান্ড ফল হতে পারে এটাই আশঙ্কা করা হচ্ছে যদি ও এই নিয়ে ঠিক করে এখনো কিছু বলেনি আবহাওয়া দফতর। তবে ল্যান্ড ফল এর সময়ে এর গতিবেগ হবে ঘন্টায় ১৮৫ কিমি পর্যন্ত। এর প্রভাব পড়বে হাওড়া হুগলীতেও। প্রায় ২০০ মিলি বৃষ্টি হতে পারে বলে জানানো হয়েছে।

আজ বিকেল ৪ টের সময়ে জরুরি বৈঠক করছেন নরেন্দ্র মোদী। তিনি এই রাজ্যের সাথে ও বৈঠক করবেন কারণ এই রাজ্যেও বিশালভাবে প্রভাব পড়বে বলে মনে করছেন আবহাওয়া দফতর। রাজ্য পুরোপুরি তৈরি বলে জানানো হয়েছে। উপকূল থেকে মৎস্যজীবীদের নিয়ে আসা হয়েছে।
তৈরি হয়ে রয়েছেন উদ্ধারকারীর দলও। দিঘা র মত স্থানগুলিতে বাড়তি সতর্কতা জারি করা হয়েছে এর সাথে স্কুল বাড়িগুলি পরিষ্কার করে প্রস্তুত করে রাখা হয়েছে। এই ভাবেই রাজ্য নিজের রূপ রেখা তৈরি করে রেখেছে আমফান মোকাবিলার জন্য।

You may also like

Leave a Reply!