Home বিনোদন পানামা কাণ্ডে ইডির তলব ঐশ্বর্যকে

পানামা কাণ্ডে ইডির তলব ঐশ্বর্যকে

by banganews

পানামা পেপার কাণ্ডে (Panama Papers case) বড়সড় ধাক্কা বচ্চন পরিবারে। আজ দিল্লির লোকনায়ক ভবনে  বলিউড অভিনেত্রী ঐশ্বর্যা রাই বচ্চনকে তলব করেছে ইডি৷ তবে সূত্রের খবর, আজ তিনি যাচ্ছেন না, চিঠি দিয়ে সেকথা জানিয়েছেন।

নোটিস পাঠানো হতে পারে বিগ বি অমিতাভ বচ্চনকেও। এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের তরফে ইতিমধ্যেই প্রশ্নপত্র তৈরি করা হয়েছে বলে জানা যাচ্ছে। পানামা পেপার কাণ্ডে জড়িত প্রায় ৫০০ জন ভারতবাসী৷

এই ৫০০ জনের মধ্যে রয়েছেন একাধিক নেতা, অভিনেতা, খেলোয়াড়, ব্যবসায়ী। অভিযোগ, প্রথম সারির তারকারা কর ফাঁকি দিচ্ছেন৷ এ ব্যাপারে ইনকাম ট্যাক্স ডিপার্টমেন্ট তদন্ত করছে।

বহুদিন ধরেই পানামা পেপার কাণ্ডের তদন্ত চলছে। অভিষেক বচ্চনকেও তলব করা হয় গতমাসে৷ বেশ কিছু নথিপত্র তিনি ইডি আধিকারিকদের হাতে তুলে দেন। খুব শীঘ্রই নোটিস পাঠিয়ে তলব করা হতে পারে বিগ-বিকেও।

দেশের একাধিক তাবড় ব্যক্তিত্বকে তলব করেছে  এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের আধিকারিকেরা।
২০১৬ সালে, যুক্তরাজ্যে পানামা ভিত্তিক একটি আইন সংস্থার ১১.৫ কোটি টাকার করের নথি ফাঁস হয়। এতে বচ্চন পরিবারের নামও রয়েছে।

 

বাংলার জয়! ইউনেসকোর স্বীকৃতি পেল বাঙালির শ্রেষ্ঠ উৎসব

সূত্রের খবর, অমিতাভ বচ্চনকে, তিনটি বাহামায় ও একটি ভার্জিন আইল্যান্ডে মোট  চারটি কোম্পানির ডিরেক্টর করা হয়। ১৯৯৩ সালে তৈরি হয় এই কোম্পানিগুলি। সংস্থাগুলির আসল (Capital) ছিল পাঁচ হাজার থেকে ৫০ হাজার ডলারের মধ্যে। ঐশ্বর্যাকে একটি কোম্পানির ডিরেক্টর করা হয়েছিল কিন্তু পরে তাঁকে কোম্পানির শেয়ার হোল্ডার করা হয়।

You may also like

Leave a Reply!