Home দেশ সাংবাদিক বৈঠকে মুকুলের দাবি, “আমি অসম্মানিত নই”

সাংবাদিক বৈঠকে মুকুলের দাবি, “আমি অসম্মানিত নই”

by banganews

কিছু দিন যাবৎ মুকুল রায়কে নিয়ে নানা জল্পনা চলছে রাজ্য রাজনীতিতে। এমনকী, বিজেপির রাজ্য নেতৃত্বের একাংশের আশঙ্কা, আগামী বিধানসভা ভোটের আগে মুকুল তাঁর পুরনো দল, তৃণমূলে ফিরে যেতে পারেন। কিন্তু বিজেপিতে আছেন এবং বিজেপিতেই থাকবেন। রবিবার সল্টলেকে নিজের অফিসে সাংবাদিক বৈঠক করে স্পষ্ট এ কথা জানিয়ে দিলেন মুকুল রায়।

বিজেপির একটি সূত্রের খবর, দিল্লিতে বিজেপির সাংগঠনিক বৈঠকের প্রথম দিন দলের রাজ্য সভাপতি দিলীপ ঘোষের সঙ্গে মুকুলের মতান্তরও হয় এবং সেই জন্য দিল্লিতে হাজির থেকেও দ্বিতীয় দিন দলীয় বৈঠকে মুকুল অংশ নেননি। তার পরেই তিনি কলকাতায় ফিরে আসেন। রাজ্য বিজেপির রণকৌশল-বৈঠক ছেড়ে আচমকা মুকুলের কলকাতায় ফিরে আসা সেই জল্পনায় আরও ইন্ধন জুগিয়েছে।

আরও পড়ুন :  পূর্ব ভারতে বারংবার ভূকম্পনে উঠে এল চাঞ্চল্যকর তথ্য

কিন্তু মুকুল এ দিন সাংবাদিক বৈঠক করে বলেন, ‘আমি বিজেপিতে ছিলাম, বিজেপিতেই আছি, বিজেপিতেই থাকব। করোনা-আবহের জন্য রাজনৈতিক কার্যকলাপ এখন অনেক স্তিমিত। কিন্তু আমাকে নিয়ে নানা বিভ্রান্তিকর খবর ছড়ানো হচ্ছে। তাই মনে হল, আমার অবস্থান স্পষ্ট করা দরকার।’

মুকুল এ দিন দ্ব্যর্থহীন ভাষায় বলেন, ‘নরেন্দ্র মোদী, অমিত শাহ, কৈলাস বিজয়বর্গীয়রা আমাকে যে সম্মান দিয়েছেন, সেই জন্য আমি কৃতজ্ঞ। রাজ্যের বিগত কয়েকটি ভোটে আমাকে নির্বাচন পরিচালনার দায়িত্ব দেওয়া হয়েছিল। আমি সংগঠনের লোক, সংগঠন নিয়েই থাকতে চাই।’ তিনি বলেন, ‘আমাকে কেউ দিল্লিতে ডাকেননি। আমি চোখের চিকিৎসা নিয়ে ব্যস্ত। সে সব আগে সামলাই। তার পর অন্য কিছু।চোখের চিকিৎসার জন্য আমাকে দিল্লি থেকে ফিরে আসতে হয়েছে।

আরও পড়ুন : দেশের করোনা পরিস্থিতি

বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ এই প্রসঙ্গে এ দিন দিল্লি থেকে বলেন, ‘মুকুলদার রাজনৈতিক কেরিয়ার শেষ করার জন্য একটা চক্রান্ত চলছে। দিলীপের কথায়, ‘অনেকেই বিজেপিতে আসতে চাইছে। সেটা থমকে দেওয়ার জন্য মুকুলদার নামে এই সব অপপ্রচার চালানো হচ্ছে।’ দিলীপের মতে, মুকুল রায়ের সাংবাদিক বৈঠকের পর ‘চক্রান্তকারীরা’ পিছু হটবে।কেন্দ্রীয় নেতৃত্ব কি মুকুল রায়কে আবার দিল্লিতে ডেকে পাঠিয়েছেন? এই প্রশ্নের জবাবে দিলীপ ঘোষ বলেন ‘সেটা বলতে পারব না। আমি রাজ্যের লোক।’

You may also like

Leave a Reply!