Home কলকাতা দীর্ঘ ২৬ বছর পর ফুলবাগানে মাটির তলায় তৈরি হচ্ছে মেট্রো স্টেশন

দীর্ঘ ২৬ বছর পর ফুলবাগানে মাটির তলায় তৈরি হচ্ছে মেট্রো স্টেশন

by banganews

কলকাতায় ইস্ট ওয়েস্ট মেট্রো প্রকল্পের উদ্বোধন হয়েছে কয়েক মাস আগেই। আপাতভাবে ফ্রেব্রুয়ারি মাসেই সল্টলেক সেক্টর ফাইভ থেকে সল্টলেক স্টেডিয়াম পর্যন্ত 4.88 কিলোমিটার চলাচল করছে এই মেট্রো। আগামী দু বছরের মধ্যে পুরো পথ তৈরি করার লক্ষ্যমাত্রা নিয়ে এখনো কাজ চলছে। এরই মধ্যে তৈরি হয়ে গেছে ফুলবাগান মেট্রো স্টেশনটি।
কলকাতায় এখনো পর্যন্ত যতগুলি মেট্রো স্টেশন আছে তার সবগুলিই মাটির ওপরে। দীর্ঘ 26 বছর পরে ফের পাতালে তৈরি হয়েছে নতুন একটি স্টেশন। দু’দিন আগেই মেট্রো রেলের নিরাপত্তা বিশেষজ্ঞের নেতৃত্বে একটি বিশেষজ্ঞ দল ফুলবাগান মেট্রো স্টেশনের সমস্ত ব্যবস্থা খতিয়ে দেখেন। এরপরই রেলমন্ত্রী টুইট করেছেন, “কলকাতার পূর্ব পশ্চিম মেট্রো করিডোরের সম্প্রসারণের কাজ দ্রুত এগোচ্ছে। এই করিডোরের প্রথম মাটির নিচের স্টেশন হতে চলেছে ফুল বাগান। এই স্টেশনের মাধ্যমে শহরের অন্যান্য জায়গায় অসংখ্য যাত্রী খুব সহজেই যাতায়াত করতে পারবেন।”

আরও পড়ুন খাদের কিনারা থেকে ঘরে ফেরা

এই মেট্রো স্টেশনটির উদ্বোধন নিয়ে বাংলায় রাজনৈতিক দ্বন্দ্ব কম হয়নি। এই স্টেশনকে ঘিরে বিজেপির বিরুদ্ধে রাজনীতি করার অভিযোগ উঠেছে বারবার। কিন্তু তা বাদ দিলে এই মেট্রো স্টেশনটি মানুষের যাতায়াতের সমস্যা মেটাবে অনেকখানি।

You may also like

Leave a Reply!