Home বঙ্গ হুগলির বলাগড়ে কুন্তল ঘোষের উদ্যোগে পালিত হল সামাজিক মিলন উৎসব

হুগলির বলাগড়ে কুন্তল ঘোষের উদ্যোগে পালিত হল সামাজিক মিলন উৎসব

by banganews

বঙ্গ নিউস, ১২ অক্টোবর, ২০২০ঃ “মোরা এক বৃন্তে দুটি কুসুম, হিন্দু মুসলমান ”
বর্তমান পরিস্থিতি অনেক সময় কবির এই আপ্তবাক্যকে প্রশ্নবোধক চিহ্নের সামনে দাঁড় করায়।কিন্তু এমন অনেক ঘটনা আজও ঘটে যা জাতি-ধর্ম-বর্ণ বিদ্বেষের ঊর্ধ্বে উঠে সাম্প্রদায়িক সম্প্রীতির স্নিগ্ধ বাতাস বয়ে আনে।তেমনি বিরল ঐতিহাসিক ঘটনার সাক্ষী হয়ে থাকল আজ হুগলি জেলার অন্যতম প্রাচীন বলাগড় ব্লকের তেঁতুলিয়া গ্রাম।

বিশিষ্ট সমাজসেবী মাননীয় কুন্তল ঘোষের উদ্যোগে তেঁতুলিয়া মসজিদ কমিটি ও শ্রীপুর ধাওয়া পাড়া রাধাকৃষ্ণ পূজা কমিটির আয়োজনে ক্ষত্রিয় নগর নিউ ভারতী সংঘের সহযোগিতায় “সামাজিক মিলন উৎসব”শিরোনামে অনুষ্ঠিত হল আজকের এই সাম্প্রীতির অনুষ্ঠান।

মীরাক্কেলের ফটিক পুরকাইতের উপস্থাপনায় ঢাকের বাদ্যির মাধ্যমে শুরু হয় আজকের অনুষ্ঠান।হিন্দু পুরোহিত-পণ্ডিত ও মুসলিম ইমামদের মঞ্চে মালা,উত্তরীয় ও উপহারের মাধ্যমে বরণ করেন বিশিষ্ট সমাজ সেবক মাননীয় শ্রী কুন্তল ঘোষ।জাতীয় সঙ্গীতের সঙ্গে মৌলনা ও পুরোহিতরা সাদা পায়রা আকাশে উড়িয়ে প্রচার করেন শান্তির ।

 

হাফেজ সাহেবের ওয়াজ ও হিন্দু পণ্ডিত কমলাকান্ত আচার্য্য’র বেদ পাঠ অনুষ্ঠানে এক আলাদা মাত্রা যোগ করে ।আজকের এই অনুষ্ঠান আগামীতে গোটা বাংলা তথা ভারতবর্ষকে সম্প্রীতির সুরে বাঁধবে এমনই মনে করছেন আজকের অনুষ্ঠানের আয়োজকরা।

You may also like

Leave a Reply!