Home বঙ্গ কনটেনমেন্ট জোন হতে পারে কোন কোন জায়গায়

কনটেনমেন্ট জোন হতে পারে কোন কোন জায়গায়

by banganews

পুজোর মরশুমে সরকারি নির্দেশ থাকা সত্ত্বেও রাস্তাঘাটে মাস্কহীন জনস্রোত দেখা গেছে দুর্গাপুজোয়। দূরত্ববিধি মানারও তেমন কোনো ইচ্ছা ছিল না কারোরই। আর তাই পুজোর পর থেকেই ধীরে ধীরে বাড়তে শুরু করেছে কোভিড সংক্রমণ। রাজ্যের নানা প্রান্তেই কোভিড গ্রাফ ঊর্ধ্বমুখী। কলকাতাতেও বাড়ছে কোভিড সংক্রমণ।

জেলাশাসকদের সঙ্গে কোভিড পরিস্থিতি নিয়ে বৈঠক করেছিলেন মুখ্যসচিব। তিনি বলেছিলেন, জেলায় জেলায় প্রয়োজন অনুযায়ী তৈরি করতে হবে কনটেনমেন্ট জোন। আর মুখ্যসচিবের সেই নির্দেশেই দেখা গেল তৎপরতা। ওয়ার্ড ভিত্তিক কনটেনমেন্ট জোন তৈরি হয়ে গেল জেলায় জেলায়।

উত্তর ২৪ পরগনা, হাওড়া, হুগলি, জলপাইগুড়িসহ এই বিভিন্ন জেলায় কনটেনমেন্ট জোন তৈরি করে ফেলা হয়েছে। উত্তর ২৪ পরগনায় ৫১টি, হাওড়ায় ১৪টি, জলপাইগুড়িতে ৯টি কনটেনমেন্ট জোন তৈরি হয়েছে। হুগলিতেও হয়েছে একাধিক কনটেনমেন্ট জোন।

আরো পড়ুন 

খুলতে চলেছে স্কুল কলেজ

এই সমস্ত এলাকায় কোভিড গ্রাফের দিকে নজর রেখেই কনটেনমেন্ট জোন করার সিদ্ধান্ত নিয়েছে জেলা প্রশাসন। এখানকার বাসিন্দাদের বাড়তি সতর্কতা মেনে চলতে হবে। মাস্ক, স্যানিটাইজারের ব্যবহার এবং সামাজিক দূরত্ববিধি আবশ্যিক।

কলকাতাতেও বাড়ছে করোনা। তবে কলকাতার ক্ষেত্রে কি হতে চলেছে জানিয়ে দিয়েছেন পুরপ্রশাসক। এখানে এখনই কনটেনমেন্ট জোন করা হবে না, জানিয়েছেন পুরপ্রশাসক ফিরহাদ হাকিম। সূত্রের খবর, কলকাতায় প্রয়োজন অনুযায়ী মাইক্রো কনটেনমেন্ট জোন করা হতে পারে ভবিষ্যতে।

You may also like

Leave a Reply!