Home দেশ cryptocurrency নিয়ে জনসমক্ষে প্রথমবার মুখ খুললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

cryptocurrency নিয়ে জনসমক্ষে প্রথমবার মুখ খুললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

by banganews

cryptocurrency নিয়ে সকল দেশের একসঙ্গে কাজ করা অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী । সেইসাথে তিনি সতর্ক করেন, “আমাদের দেখা উচিত, এটা যাতে ভুল পথে চলে না যায়। যা কিনা আমাদের যুবসমাজকে নষ্ট করকে দিতে পারে।” তাই সব দেশকে cryptocurrency নিয়ে একজোট হওয়ার বার্তা দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

মোদী বলেন, আমরা এমন এক পরিবর্তনের মুখে দাঁড়িয়ে রয়েছি। যা যুগে একবার ঘটে। এখন টেকনলজি ও ডেটা নতুন অস্ত্র হয়ে উঠেছে। এদিন India’s Technology: Evolution and Revolution থিমের উপর বক্তব্য রাখতে গিয়ে একথা বলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

এখনও এই ডিজিটাল কারেন্সিকে পুরোপুরি ছাড় দেয়নি কেন্দ্র। cryptocurrency নিয়ে কেন্দ্র শেষ পর্যন্ত কী সিদ্ধান্ত নেয়, সেদিকে তাকিয়ে রয়েছে দেশ। দেশের তরুণ প্রজন্ম Crypto-এর প্রতি অধিক উৎসাহ দেখাতে শুরু করেছে।

শনিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বৈঠকে
সিদ্ধান্ত নেওয়া হয়েছে, এ ব্যাপারে স্টেক হোল্ডার ও বিশেষজ্ঞদের সঙ্গে আলোচনা করবে কেন্দ্র সরকার৷  তবে, Crypto নিয়ে বিভ্রান্তিমূলক ভুয়ো বিজ্ঞাপন দেখানোর জন্য  যুবসমাজ যাতে বিপথে চালিত না হয় তা নিশ্চিত করতে চাইছে সরকার বলে সূত্র মারফত জানা যাচ্ছে ।

রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার গভর্নর শক্তিকান্ত দাস Cryptocurrency নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন। তিনি জানিয়েছেন, Cryptocurrency দেশের অর্থনৈতিক ভারসাম্য সংকটের মুখে ফেলতে পারে। Cryptocurrency-তে বিনিয়োগকারীদের সতর্ক করেছেন শক্তিকান্ত দাস।

চিন Cryptocurrency-কে নিষিদ্ধ ঘোষণা করেছে। তবে মোদী সরকার এখনও বিষয়টিকে আলোচনার পর্যায়ে রেখেছে৷ ভারতে Cryptocurrency বন্ধ হবে কিনা তা এখনই বলা সম্ভব নয়। তবে Cryptocurrency-র উপর কেন্দ্র নজরদারি চালাবে বলেই জানাচ্ছেন বিশেষজ্ঞরা৷

You may also like

Leave a Reply!