Home বিনোদন আরও এক ইন্দ্রপতন বলিউডে, বিদায় নিলেন কমেডির নক্ষত্র জগদীপ

আরও এক ইন্দ্রপতন বলিউডে, বিদায় নিলেন কমেডির নক্ষত্র জগদীপ

by banganews
টাকার দরকার ছিল। তাই অভিনয়ে। কিন্তু এই জীবনেই যে একে একে চারটে শতক দেখে ফেলবেন, তা কি বুঝেছিলেন ‘শোলে’র সুরমা ভোপালি? বলিউডের হাসির রাজা জগদীপ। চলে গেলেন বুধবার, ৮১ বছর বয়সে।
‘শোলে’ থেকে ‘আন্দাজ আপনা আপনা’। প্রায় চারশো ছবিতে অভিনয় করে থামলেন তিনি। বলিউডের ছবিতে তাঁর অভিনীত বহু চরিত্র কিংবদন্তি হয়ে আছে দর্শকদের কাছে।
 অভিনেতা জাভেদ জাফরি ও টিভি সঞ্চালক নাভেদের বাবা জগদীপের আসল নাম ছিল সৈয়দ ইস্তিয়াক আহমেদ জাফরি।
জগদীপের পরিবারের ঘনিষ্ঠ প্রযোজক মেহমুদ আলি সংবাদমাধ্যমে জানিয়েছেন, বুধবার সন্ধে সাড়ে আটটা নাগাদ বান্দ্রায় নিজের বাড়িতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন এই বর্ষীয়ান অভিনেতা। বেশ কিছুদিন ধরেই তিনি অসুস্থ ছিলেন।
মাত্র ৯ বছর বয়সে ছবিতে অভিনয় শুরু করেন জগদীপ। তার পর আর পেছনে ফিরে তাকাতে হয়নি তাঁকে। বিমল রায়, গুরু দত্ত, রমেশ সিপ্পির ছবিতে অভিনয় করেছেন।  অমিতাভ-ধর্মেন্দ্র অভিনীত শোলে ছবির সুরমা ভোপালি-কে এখনও মানুষ মনে রেখেছে।
এক সাক্ষাৎকারে জগদীপ বলেছিলেন, ‘সিনেমায় নেমেছিলাম কারণ আমার পয়সার প্রয়োজন ছিল। কখনও কোনও লিড রোলে অভিনয় করব এমন কোনও আকাঙ্খাই ছিল না।’ তবে, নায়ক হিসেবে ৫টি ছবিতে অভিনয় করেছিলেন জগদীপ।
বলিউডের স্বনামধন্য কমেডিয়ান জনি লিভার তাঁকেই অনুপ্রেরণা মেনে বিনোদন জগতে পা রেখেছেন। জনি নিজেই একথা বলেছেন বহুবার। এমনকী জগদীপের শেষযাত্রায় তাঁর পরিবারের সঙ্গে জনি লিভার নিজেও হাজির ছিলেন।

You may also like

Leave a Reply!