Home বিদেশ রুশ আক্রমণের মুখে ইউক্রেনের লুগানস্কের দুটি শহরের আত্মসমর্পণ

রুশ আক্রমণের মুখে ইউক্রেনের লুগানস্কের দুটি শহরের আত্মসমর্পণ

by banganews

পুতিনের নির্দেশের পরেই ইউক্রেনে প্রবেশ রাশিয়ার সেনাদের। রাশিয়ার দাবি, তাদের আক্রমণে ধ্বংস হয়ে গিয়েছে ইউক্রেনের বায়ুসেনা ঘাঁটি ও এয়ার ডিফেন্স সিস্টেম। এরইমধ্যে নতুন খবর, ইউক্রেনের লুগানস্কের দুটি শহর রুশ বাহিনীর কাছে আত্মসমর্পণ করেছে। রুশ সেনাবাহিনী এই শহরগুলিতে হামলা চালালে ইউক্রেনের সেনারা পরিস্থিতি খারাপ হচ্ছে দেখে আত্মসমর্পণের সিদ্ধান্ত নেয়। এরইমধ্যে রাশিয়ার হামলায় ইউক্রেনে মৃত্যুর খবর সামনে এসেছে। রাশিয়ার হামলায় মৃত ৭ জন, জখম হয়েছেন ৯ জন।

উল্লেখ্য, ইউক্রেনের বিভিন্ন শহরে ক্রমশ এগিয়ে চলেছে রুশবাহিনী। চলছে সংঘর্ষ। রাশিয়া ইউক্রেনের বিভিন্ন শহরে ক্ষেপনাস্ত্র হানা চালিয়েছে বলে খবর। এই পরিস্থিতিতে, ইউক্রেনের দাবি রাশিয়ার একটি ফাইটার জেট ও কিছু হেলিকপ্টার গুলি করে নামিয়েছে ইউক্রেন বাহিনী। সেইসঙ্গেই রুশ আক্রমণের সর্বশক্তি দিয়ে মোকাবিলার কথাও বলেছে ইউক্রেন। কিন্তু আত্মসমর্পণের খবর সামনে আসায় ইউক্রেনের সংকট জটিল হচ্ছে বলে মনে করা হচ্ছে।

 

সঙ্কটের ইউক্রেন থেকে ২৪০ জনকে নিয়ে দেশের মাটি ছুঁল ভারতের বিমান

ইউক্রেন জুড়ে জারি হয়েছে জরুরি অবস্থা। যুদ্ধের জন্য আগেই ইউক্রেন সীমান্তে এয়ারস্পেস বন্ধ করে দেয় রাশিয়া। ইউক্রেনও তাদের ৩টি বিমানবন্দর বন্ধ করে দিয়েছে। ইউক্রেনের দূতাবাস খালি করেছে মস্কো। ইউক্রেনের তরফেও তাদের নাগরিকদের রাশিয়া ছাড়ার পরামর্শ দেওয়া হয়েছে।

You may also like

Leave a Reply!