Home বিনোদন আগস্টে সিনেমাহল খোলার চেষ্টা, শর্তে নারাজ হল মালিকরা

আগস্টে সিনেমাহল খোলার চেষ্টা, শর্তে নারাজ হল মালিকরা

by banganews

আগস্টেই সিনেমাহলের দরজা খুলুক ভারতে। স্বরাষ্ট্রমন্ত্রকের কাছে এই মর্মে আর্জি জানাল তথ্য সম্প্রচার মন্ত্রক।
এই অতিমারীর আবহে সমস্ত শিল্পের মতো সিনেমাশিল্পেও বড় সংকট। শুটিং শুরু হলেও সিনেমাহলের দরজা কবে খুলবে, কোনও ঠিক নেই। ফলে সিনেমা দেখার জন্য মানুষ ভরসা রাখছেন ওটিটি প্ল্যাটফর্মে। আর এতেই প্রযোজক, পরিবেশক এবং পরিচালকরা বিপুল ক্ষতির সম্মুখীন। বিরাট ক্ষতি হচ্ছে সিনেমাহল মালিকদের, থিয়েটার চেনের।

আরও পড়ুন সুশান্ত রহস্য সমাধানে কঙ্গনাকে তলব

এই অবস্থায় সিনেমা হল মালিকদের কথা চিন্তা করেই তথ্য সম্প্রচার মন্ত্রকের তরফে আগস্ট মাসেই থিয়েটার, মাল্টিপ্লেক্স খোলার আবেদন জানানো হল স্বরাষ্ট্রমন্ত্রকের কাছে।
সূত্রের খবর, বিনোদন ইন্ডাস্ট্রির সিআইআই মিডিয়া কমিটির সঙ্গে এক গোপন বৈঠকে তথ্য সম্প্রচার মন্ত্রকের সচিব অমিত খারে এমন ইঙ্গিতই দিয়েছেন। এপ্রসঙ্গে খার সাফ জানিয়ে দিয়েছেন যে, চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন স্বরাষ্ট্রমন্ত্রকের সচিব অজয় ভাল্লা। সংশ্লিষ্ট বৈঠকে অমিত খারে জানিয়েছেন যে, আগস্টের ১ থেকে ৩১ তারিখের মধ্যেই গোটা দেশে সিনেমা হল খোলার আলোচনা চলছে।
উল্লেখ্য, এই করোনা আবহে সিনেমা হল খুললেও দর্শকদের বসার আয়োজনের ক্ষেত্রে যে সামাজিক দূরত্বের কথা মাথায় রাখা হবে, সেকথাও জানিয়েছেন।

আরও পড়ুন এক চার্জে ১৪ ঘণ্টা চলবে যে ইয়ারফোন

প্রাথমিকভাবে তাঁরা চাইছেন, দুটো সারির মাঝখানে একটা সারি ফাঁকা রেখেই দর্শক বসানো হোক। শুধু তাই নয়, ২জন দর্শকের মাঝে অন্তত ২ মিটার দূরত্ব বজায় রেখে বসানোর কথাও বলা হয়েছে। তথ্য সম্প্রচার মন্ত্রকের এই পরিকল্পনামাফিক আদৌ তা সম্ভব কিনা, বিবেচনা করে দেখবে স্বরাষ্ট্রমন্ত্রক। তবে ইতিমধ্যেই এই সিদ্ধান্ত থেকে পিছু হঠে গিয়েছেন বৈঠকে উপস্থিত সিনেমাহল কর্তৃপক্ষেরা। তাঁদের কথায়, এভাবে সামাজিক দূরত্বের নির্দেশিকা মানতে হলে একেকটা শো শুধুমাত্র ২৫ শতাংশ দর্শককে নিয়েই টানতে হবে। যাতে লাভের চেয়ে লোকসানই বেশি! কারণ, এক্ষেত্রে নিয়মিত থিয়েটার-হল রক্ষণাবেক্ষণের খরচও রয়েছে।

You may also like

Leave a Reply!