Home বিদেশ দেশের রাস্ট্রপতিকে করোনার হাত থেকে সুরক্ষিত রাখতে বিশেষ পদ্ধতি অবলম্বন রাশিয়ার

দেশের রাস্ট্রপতিকে করোনার হাত থেকে সুরক্ষিত রাখতে বিশেষ পদ্ধতি অবলম্বন রাশিয়ার

by banganews

করোনা ভাইরাসের সংক্রমণ থেকে দেশের উচ্চপদস্থ কর্মকর্তা থেকে শুরু করে সাধারণ মানুষকে সুরক্ষিত রাখার যথাযথ চেষ্টা করে চলেছে সমস্ত দেশ। বাদ নেই রাশিয়াও। কোভিড সংক্রমণ থেকে মুক্তি পাওয়ার জন্যে রাশিয়া একটি অভিনভ উপায় অবলম্বন করছে। রাশিয়ার রাষ্ট্র পরিচালিত সংবাদ সংস্থা আরাইএ থেকে মঙ্গলবার জানা গিয়েছে যে রাশিয়ার রাষ্ট্রপতি ভ্লাদিমির পুতিনকে করোনভাইরাস থেকে সুরক্ষিত রাখতে একটি বিশেষ জীবাণুমুক্ত টানেল তৈরি করা হয়েছে। মস্কোর বাইরে থেকে কেউ এসে তাঁর সাথে দেখা করতে চাইলে সবাইকেই অবশ্যই এই জীবাণুমুক্ত করার টানেলের মধ্যে দিয়ে যেতে হবে। পেনজা শহরে অবস্থিত একটি রাশিয়ান সংস্থা দ্বারা নির্মিত এই বিশেষ টানেলটি তাঁর সরকারী নোভো-ওগারিওভোর বাসভবনে প্রয়োজনীয় কথাবার্তা বলার সময় যাতে তিনি সুস্থ থাকেন সেজন্য তৈরি করা হয়েছে।

আরও পড়ুন মহারাষ্ট্রে গত ৭২ ঘন্টার মধ্যে ২২৭ পুলিশকর্মী করোনা পসিটিভ

আরআইএ সংবাদ মাধ্যমে দ্বারা প্রকাশিত এই টানেলের ফুটেজটিতে দেখা গেছে যে, মাস্ক পরিহিত ব্যক্তিরা এটির মধ্যে দিয়ে যাওয়ার সময় টানেলটির সিলিং এবং পাশ থেকে জীবাণুনাশক ছেটানো হচ্ছে। রাশিয়ান সংবাদ সংস্থা থেকে এই জীবাণুনাশক তরলটির প্রকৃতি এবং মানুষের পোশাক এবং শরীরের ফাঁকা অংশের ওপর এটি কিভাবে কাজ করে তার বিবরণ প্রকাশ করা হয়েছে।
পুতিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ এপ্রিল মাসে বলেছিলেন যে, পুতিনের সাথে ব্যক্তিগতভাবে কেউ সাক্ষাৎ করতে চাইলে তার কোভিড টেস্ট করে তবেই সাক্ষাৎ এর অনুমতি দেওয়া হচ্ছে। এমনকি পেসকভ যে নিজেই সংক্রামিত হয়েছেন সেই খবরও তিনি জানিয়েছিলেন।

আরও পড়ুন আশার আলো – করোনামুক্ত পশ্চিমবঙ্গের দুই জেলা

ব্রাজিল এবং মার্কিন যুক্তরাষ্ট্রের পরে রাশিয়া বিশ্বের তৃতীয় সর্বোচ্চ সংক্রামিত দেশ। রাশিয়ার এখন পর্যন্ত 284 জনের মৃত্যু ঘটেছে। অন্যান্য দেশের চেয়ে মৃত্যু হার কম হলেও রাষ্ট্রপতিকে সুরক্ষিত রাখার জন্য যথাযথ ব্যবস্থা গ্রহণ করতে চেয়ে এই পদ্ধতি অবলম্বন করছে রাশিয়া।

You may also like

Leave a Reply!