Home দেশ পরিস্থিতি আরও খারাপ হতে পারে সতর্ক করল WHO

পরিস্থিতি আরও খারাপ হতে পারে সতর্ক করল WHO

by banganews

সোমবারই ১ কোটি ৩০ লক্ষ পৌঁছেছে আক্রান্তের সংখ্যা। গত পাঁচদিনে লক্ষাধিক মানুষ করোনায় আক্রান্ত হয়েছে গোটা বিশ্বে। এর মধ্যেই আশঙ্কার কথা জানাল বিশ্ব স্বাস্থ্য সংস্থা (হু)। এখন যা করোনা পরিস্থিতি এর থেকে ‘খারাপ, আরও খারাপ’ হতে চলেছে আগামী পরিস্থিতি, এমন সতর্কবার্তাই দেওয়া হয়েছে হু-এর তরফে।

আরও পড়ুন করোনা ১৩ কোটি ২০ লক্ষ মানুষকে ঠেলে দেবে মন্বন্তরে : আশঙ্কা সম্মিলিত জাতিপুঞ্জের

করোনার জন্য গত ছ’মাসে বিশ্বে প্রায় ৫ লক্ষেরও বেশি মানুষ মারা গেছেন । যদি আগামী দিনে প্রতিরোধমূলক ব্যবস্থা না নেওয়া হয় তবে পরিস্থিতি আরও খারাপ হতে চলেছে। গেনেভার বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধান কার্যালয় থেকে ভার্চুয়াল ব্রিফিংয়ে হু-প্রধান বলেন, “অনেক দেশ এখনও ভুল পথে হাঁটছে।”

৩৩ লক্ষেরও বেশি মানুষ আক্রান্ত হয়েছেন আমেরিকায় । এখনও প্রতিদিনই রেকর্ড সংখ্যক মানুষ সংক্রমিত হচ্ছে এই ভাইরাসের মাধ্যমে। দ্বিতীয় স্থানে রয়েছে ব্রাজিল এবং আক্রান্তের নিরিখে তৃতীয় স্থানে রয়েছে ভারত। ভারতে করোনা সংক্রমিতের সংখ্যা ৯ লক্ষ ছাড়িয়ে গেল। স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুসারে দেশে এখনও পর্যন্ত মোট আক্রান্ত হয়েছেন ৯ লাখ ৬ হাজার ৭৫২ জন। গত ২৪ ঘন্টায় কোভিড পজিটিভ হয়েছেন ২৮,৪৯৮ জন। ভারতে কোভিড অ্যাক্টিভ কেসের সংখ্যা ৩ লাখ ১১ হাজার ৫৬৫ জন। এখনও মানুষ সচেতন না হলে আগামী দিনে আরও ভয়ংকর পরিস্থিতি হতে চলেছে সে বিষয়েই সতর্ক করল বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

You may also like

Leave a Reply!