Home বঙ্গ সুরক্ষাবিধি মেনেই একুশে জুলাই শহীদদের শ্রদ্ধা জ্ঞাপন তৃণমূল কংগ্রেসের

সুরক্ষাবিধি মেনেই একুশে জুলাই শহীদদের শ্রদ্ধা জ্ঞাপন তৃণমূল কংগ্রেসের

by banganews

করোনা ভাইরাসের ক্রমবর্ধমান সংক্রমণে গোটা বিশ্ব বিপর্যস্ত , বাংলায় দেখা দিয়েছে কমিউনিটি ট্রান্সমিশনের আশঙ্কা। এরইমধ্যে আসন্ন বিধানসভা নির্বাচনকে পাখির চোখ করে ২১ শে জুলাই শহীদ স্মরণ সভা আয়োজন করছে শাসক দল তৃণমূল কংগ্রেস। দলের তরফে বছরের সবথেকে বড় সমাবেশটি প্রতিবার জুলাই মাসের ২১ তারিখেই আয়োজন করা হয়, নিয়মের ব্যতিক্রম হয়নি এবারেও। তবে এই বছর পরিবর্তিত পরিস্থিতিতে নির্দিষ্ট স্থানে বিপুল সংখ্যক লোকের জমায়েত জনস্বাস্থ্যবিধির সরাসরি উলঙ্ঘন হবে বলে, এ মাসের শুরুর দিকেই তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় একটি ভার্চুয়াল বৈঠকে ঘোষণা করেছিলেন ধর্মতলা জমায়াতের পরিবর্তে প্রতিটি ব্লক থেকে বুথে তৃণমূলের নেতাকর্মীরা ব্যক্তিগত উদ্যোগে শহীদ স্মরণ কর্মসূচি পালন করবেন। এদিন দুপুর বারোটা থেকে দুটো পর্যন্ত বুথ স্তরে প্রত্যেক তৃণমূল কংগ্রেস সদস্য ,কর্মী, সমর্থক ও নেতারা যাবতীয় সুরক্ষা বিধি মেনে ছোট ছোট জমায়েত করবেন। ধর্মতলায় থেকে ভার্চুয়াল যোগাযোগের মাধ্যমে মমতা বন্দ্যোপাধ্যায় দলের নেতা এবং কর্মীদের উদ্দেশে ভাষণ দেবেন।

আরও পড়ুন যুবসমাজের মনোবল বাড়াতে গান রচনা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

পার্টির তরফ এখনো পর্যন্ত যে তথ্য মিলেছে সেই অনুযায়ী, বেলা এগারোটায় ধর্মতলার শহীদ স্মৃতি বেদিতে মাল্যদান করবেন দলের রাজ্য সভাপতি সুব্রত বক্সী মহাশয়। ঠিক এর আধঘণ্টা পরে দিনের দ্বিতীয় কর্মসূচি বিড়লা তারামণ্ডলের পাশে সেখানে বেলা সাড়ে এগারোটায় একুশের স্মারকে মাল্যদান করবেন কলকাতার মেয়র ফিরহাদ হাকিম মহাশয়।
এরপর বেলা বারোটায় বুথে বুথে তোলা হবে দলীয় পতাকা। বেলা একটায় প্রতি বিধানসভা কেন্দ্রে ভাষণ দেবেন স্থানীয় বিধায়করা। প্রতিটি বিধানসভায় তাদের ভাষণ দিয়েই শুরু হবে একুশে জুলাই উদযাপনের প্রাথমিক অনুষ্ঠান।
গোটা দলের জন্য মমতা বন্দ্যোপাধ্যায় ঘণ্টাখানেকের ভাষণে আগামী বছরের সম্পূর্ণ রণনীতি ও প্রচার অভিমুখ নির্ধারণ করে দেবেন। দুপুর দুটোয় ভাষণ শুরু হবে তার। প্রতিটি তৃণমূল কংগ্রেস কার্যালয়ের জায়েন্ট স্ক্রিনে দলনেত্রীর ভাষণ দেখানোর ব্যবস্থা করা হয়েছে দলের তরফে। এছাড়া প্রতিটি সোশ্যাল নেটওয়ার্কিং সাইট ফেসবুক, ইউটিউব এবং দলের সব কটি অফিসিয়াল পেজে এই ভাষণ প্রদর্শনের ব্যবস্থা করা হয়েছে।

You may also like

Leave a Reply!