Home বঙ্গ তৃণমূলের নয়া রাজ্য কমিটিতে এক ঝাঁক নতুন মুখের সম্ভাবনা

তৃণমূলের নয়া রাজ্য কমিটিতে এক ঝাঁক নতুন মুখের সম্ভাবনা

by banganews

মঙ্গলবার নয়া রাজ্য কমিটি গঠন সংক্রান্ত বৈঠকে বসছে তৃণমূল কংগ্রেস। নজরুল মঞ্চে এই বৈঠক বসবে বলে খবর। এই বৈঠক থেকেই সম্প্রতি রাজ্যের ১০৩ পৌরসভার চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানের নাম ঘোষণা করতে পারেন মমতা বন্দ্যোপাধ্যায়। দলের তরফে জানা গিয়েছে, দক্ষিণ কলকাতার নজরুল মঞ্চের এই বৈঠকে উপস্থিত থাকতে পারেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়, দলের সর্বভারতীয় সহ-সভাপতি পার্থ চট্টোপাধ্যায়, সুব্রত বক্সী, চন্দ্রিমা ভট্টাচার্যরা। যে সকল পৌরসভাগুলি ত্রিশঙ্কু অবস্থায় রয়েছে সেখানে বোর্ড গড়তে কি নির্দলদের সমর্থন নেওয়া হবে, নাকি দল এই নির্দলদের নিয়ে অন্য কিছু ভাবছে, সেই সংক্রান্তও আলোচনা হবে এই বৈঠকে।

পাশাপাশি রাজ্য কমিটিতে একাধিক নতুন মুখ দেখতে পাওয়ারও ব্যাপক সম্ভাবনা তৈরি হয়েছে। যেহেতু রাজ্য কমিটি থেকে একাধিক নেতা, নেত্রীকে জাতীয় কমিটিতে নিয়ে যাওয়া হয়েছে তাই নতুনদের সুযোগ দিতে চাইছে ঘাসফুল শিবির। যদিও চেয়ারম্যান এবং ভাইস চেয়ারম্যান নির্বাচনের কাজটা এতটা সহজ হবে না বলেই মনে করছে তৃণমূলের শীর্ষ নেতৃত্ব।

পশ্চিমবঙ্গের সব স্কুলের পোশাক নীল-সাদা, জারি নির্দেশিকা

সুব্রত বক্সী, পার্থ চট্টোপাধ্যায়, ফিরহাদ হাকিম, চন্দ্রিমা ভট্টাচার্যরা পৌরসভা পিছু তিনজনের নাম দলনেত্রীর কাছে পাঠাচ্ছেন। এদের মধ্যে থেকে দু’জনকে চেয়ারম্যান এবং ভাইস চেয়ারম্যান হিসাবে বেছে নেবেন মুখ্যমন্ত্রী। অন্যদিকে, তৃতীয় যিনি থাকবেন তাকেও পৌরসভায় বাড়তি গুরুত্ব দেওয়া হবে বলে জানা গিয়েছে।

You may also like

Leave a Reply!