Home দেশ কাশ্মীরের দুর্বৃত্ত পুলিশ অফিসারের বিরুদ্ধে এনআইএ জমা দিল চার্জশিট

কাশ্মীরের দুর্বৃত্ত পুলিশ অফিসারের বিরুদ্ধে এনআইএ জমা দিল চার্জশিট

by banganews

ন্যাশেনাল ইনভেস্টিগেশন এজেন্সি, জম্মু-কাশ্মীরের সাসপেন্ডেড পুলিশ ডেপুটি সুপারিন্টেন্ডেন্ট দাভিন্দার সিং-র সঙ্গে স্থানীয় জঙ্গিদের যোগসাজশ আছে এমন অভিযোগ করে তার বিরুদ্ধে চার্জশিট জমা দেয় আদালতে। এই ডেপুটি পুলিশ সুপারকে এবছরের জানুয়ারি মাসে কাশ্মীর উপত্যকা থেকে গ্রেফতার করা হয়। তার বিরুদ্ধে অভিযোগ ছিল তিনি
নভিদ বাবু, রফি আহমেদ, ইরফান শফি মীর নামেই তিন জঙ্গিকে পালাতে সহায়তা করেছিলেন।
এই মাসের শুরুর দিকে দিল্লি কোর্ট তাকে জামিন দিতে বাধ্য হয় কারণ তার বিরুদ্ধে যে ষড়যন্ত্র মামলা চলছিল তার অন্তর্বর্তীকালীন ৯০ দিন সময়ের মধ্যে দিল্লি পুলিশ চার্জশিট জমা দিতে পারেনি।

আরও পড়ুন গ্যাংস্টার বিকাশ দুবের খোঁজ দেওয়ার পুরস্কারমূল্য বাড়াল উত্তরপ্রদেশ পুলিশ

দিল্লি পুলিশের এই বিশেষ সন্ত্রাসবাদ-বিরোধী শাখা পুলিশ সুপারের বিরুদ্ধে দেশদ্রোহীতা, ষড়যন্ত্রমূলক কার্যকলাপের অভিযোগ আনলেও সঠিক প্রমাণ সংগ্রহে ব্যর্থ হয়। দেশের সুরক্ষার প্রশ্নে জামিন সত্বেও দাভিন্দারকে পুলিশি হেফাজতে রাখা হয়। এই ঘটনাটি বিরোধীদের দ্বারা তীব্রভাবে সমালোচিত হয়।
জানুয়ারি মাসে হিজাব-উল-মুজাহিদিন আতঙ্কবাদীদের শ্রীনগর-জম্মু হাইওয়ে দিয়ে পালাবার সুবিধা করে দিতে গিয়ে ধৃত হন এই অফিসার। দিল্লি পুলিশের ব্যর্থতার পর এনআইএ টুইট মারফত জানায় তারা অনুসন্ধানটি এগিয়ে নিয়ে যাচ্ছে এবং জুলাই মাসের মধ্যে চার্জশিট জমা করবে। শর্ত পূরণ করে ন্যাশেনাল ইনভেস্টিগেশন এজেন্সি। তাদের দায়ের করা চার্জশিট গ্রহণ করে ইউএপিএ’র অনৈতিক কার্যকলাপ প্রতিরোধ আইনের , ‘অ্যান্টি টেরর ল্য’ তে দাভিন্দারকে বরখাস্ত করা হয়। জম্মু-কাশ্মীর পুলিশ একখানা একে ফরটিসেভেন রাইফেল, ৩৬ রাউন্ড গুলি, পাঁচটি হ্যান্ড গ্রেনেড ও তিনটি পিস্তল উদ্ধার করেছিল বরখাস্ত এই পুলিশ অফিসারের গাড়ি থেকে।

You may also like

Leave a Reply!