Home বঙ্গ আলুর কালোবাজারি রুখতে পাঁশকুড়ার হিমঘরে হানা জেলা প্রশাসনের

আলুর কালোবাজারি রুখতে পাঁশকুড়ার হিমঘরে হানা জেলা প্রশাসনের

by banganews

পাঁশকুড়া, ৭ সেপ্টেম্বর, ২০২০ঃ  আলু ও পেঁয়াজ সাধারণ মানুষের নিত্যদিনের প্রয়োজনীয় জিনিস। কিন্তু গত কয়েক সপ্তাহ ধরে আলু ও পেঁয়াজের লাগাম ছাড়া দাম রাজ্যের বিভিন্ন বাজারে। বিক্রেতারা যাতে সরকারি নির্ধারিত দামে আলু ও পেঁয়াজ বিক্রি করে তার জন্য রাজ্যের পাশাপাশি জেলায় জেলায় একটি তদন্তকারী দল গড়ে উঠেছে। সেই দল নিজ নিজ এলাকার বাজারে, হিমঘরে ঘুরে ঘুরে দেখবেন যাতে আলু ও পেঁয়াজের দাম বৃদ্ধি না হয়।

আরও পড়ুন এনসিবি-তে রিয়া, ভাইয়ের সঙ্গে মুখোমুখি আজ

গত কয়েকদিন ধরে জেলার বিভিন্ন বাজার ঘুরে দেখার পর এবং বিক্রেতাদের কথা শুনে সোমবার পুলিশ সুপার সুনীল কুমার যাদব, জেলাশাসক পার্থ ঘোষ সহ অন্যান্য পুলিশ প্রশাসনের আধিকারিকরা জেলার সব থেকে বড় আলুর হিমঘর পাঁশকুড়ার মেছোগ্রামে হানা দেয়। সেখানের কর্মরত শ্রমিক ও দায়িত্বে থাকা প্রতিনিধিদের সাথে আলোচনা করেন।৷ রাজ্য সরকার আগেই ২৫ টাকা দরে আলু বিক্রিতে ফতোয়া জারি করে। কিন্তু তারপরেও আলুর বাজারদর লাগামছাড়া। এমন পরিস্থিতিতে কালোবাজারি রুখতে আলুর বাজার নিয়ন্ত্রণে নেমে চোখ কপালে উঠেছে প্রশাসনিক কর্তাব্যক্তিদের, কারণ আলু হিমঘরেই চড়া দামে বিক্রি হচ্ছে।

জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে, মূলত এগ্রিকালচার মার্কেটিং, জেলা পুলিশ ও সেইসঙ্গে জেলা প্রশাসনের যৌথ উদ্যোগে বিভিন্ন বাজারে গিয়ে ইতিমধ্যেই আলুর বাজার দর নিয়ন্ত্রণে আনার অভিযানে নেমেছে জেলা প্রশাসন।

আরও পড়ুন জল সীমান্তে অনুপ্রবেশকারী ট্রলার ধরা পড়ল উপকূলরক্ষীদের তৎপরতায়

জেলার একমাত্র হিমঘর পাঁশকুড়া দক্ষিণ মেছোগ্রাম রয়েছে। প্রশাসনিক কর্তারা জানিয়েছেন, জেলার বিভিন্ন বাজারের পাশাপাশি হিমঘরেও তারা ঘুরে দেখেছেন। হিমঘরে প্রতিনিধিদের সাথে কথাও হয়। আগামীদিনে যাতে আলুর দাম সাধারণ মানুষের নাগালের মধ্যে থাকে সেদিকে তাদের নজর থাকবে।

You may also like

1 comment

Leave a Reply!