Home দেশ কেন্দ্রের কোভিড চিকিৎসার নিদানকে তুলোধনা মেডিক্যাল কাউন্সিলের

কেন্দ্রের কোভিড চিকিৎসার নিদানকে তুলোধনা মেডিক্যাল কাউন্সিলের

by banganews

বঙ্গ নিউস, ৯ অক্টোবর, ২০২০ঃ  টোটকা দিয়ে কোভিডের চিকিৎসা করছে কেন্দ্র। বেনজিরভাবে আক্রমণ করল ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশন। কেন্দ্রীয় স্বাস্থ্য ও বিজ্ঞানমন্ত্রীর আয়ুষভিত্তিক চিকিৎসা সংক্রান্ত নির্দেশাবলীর কঠোর সমালোচনা করেছে মেডিক্যাল কাউন্সিল।
মেডিক্যাল কাউন্সিলের তরফ থেকে জানতে চাওয়া হয়েছে, স্বাস্থ্যমন্ত্রী নিজে এই আয়ুষভিত্তিক টোটকা চিকিৎসার স্বেচ্ছাসেবী হতে রাজি কিনা!

আরও পড়ুন রুজি-রোজগার ফিরে পাওয়ার তাগিদে হুগলির জেলাশাসকের দ্বারস্থ শিল্পী মহল

সম্প্রতি কোভিডের মৃদু ও মাঝারি উপসর্গের চিকিৎসা সংক্রান্ত জাতীয় স্বাস্থ্য ব্যবস্থাপনার নীতি প্রকাশ করেছে কেন্দ্র সরকার। সেই নীতি নির্ধারণ করা হয়েছে কেন্দ্রের আয়ুষ, অর্থাৎ বিকল্প চিকিৎসা পদ্ধতিতে। এই পদ্ধতি নিয়েই আপত্তি তুলেছেন অ্যালোপ্যাথি চিকিৎসকরা।
মেডিক্যাল কাউন্সিলের তরফে প্রশ্ন তোলা হয়েছে, কেন্দ্রের এই বিকল্প চিকিৎসা পদ্ধতিতে কোভিড নিরাময়ের নজির আদৌ আছে কিনা! অ্যাহসোসিয়েশনের আরও দাবি, এই প্রমাণ থাকলে অবিলম্বে তা প্রকাশ করা হোক। সেই প্রমাণ নিয়ে বিচার বিশ্লেষণও করা হোক।
মেডিক্যাল কাউন্সিল তাদের এই সমস্ত প্রশ্ন নিয়ে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রীর জবাব চেয়ে খোলা চিঠি পাঠিয়েছে। কাউন্সিলের এই প্রশ্নবাণের চাপে পড়ে স্বাস্থ্য আধিকারিকরা জানিয়েছেন, সরকারের ঘোষিত কোভিড নীতি শুধুমাত্র দেশের আয়ুষ হাসপাতালগুলির ক্ষেত্রেই প্রযোজ্য।

You may also like

Leave a Reply!