Home দেশ ‘মহাভারতের থেকেও কঠিন করোনার বিরুদ্ধে যুদ্ধ’, মোদিকে কটাক্ষ শিব সেনার

‘মহাভারতের থেকেও কঠিন করোনার বিরুদ্ধে যুদ্ধ’, মোদিকে কটাক্ষ শিব সেনার

by banganews

ভারতে করোনা সংক্রমণ এবং মৃত্যুর সংখ্যা ক্রমশ বেড়েই চলেছে। এই পরিস্থিতিতে শিবসেনা আজ বলেছে যে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আত্মবিশ্বাস দেখিয়ে বলেছিলেন কোভিড-19 এর বিরুদ্ধে যুদ্ধ 21 দিনের মধ্যে জিততে পারবেন, কিন্তু 100 দিনেরও বেশি সময় পেরিয়ে গেলেও সেই সঙ্কট এখনও অব্যাহত রয়েছে। শিবসেনার মুখপত্র ‘সামানা’ তে বলা হয়েছে যে, মহাভারতের যুদ্ধের চেয়ে কোভিড-19 এর বিরুদ্ধে লড়াই আরও কঠিন, এই মহামারীর বিরুদ্ধে যুদ্ধ 2021 সাল অবধি অব্যাহত থাকবে কারণ তার আগে এই রোগের ভ্যাকসিন পাওয়া যাবে না।

আরও পড়ুন আমফান ত্রাণ দুর্নীতির অভিযোগ বিজেপির বিরুদ্ধে, জনরোষে রণক্ষেত্র গাইঘাটা

শিবসেনা জানিয়েছে যে দেশ আর্থিকভাবে আত্মনির্ভর হওয়ার স্বপ্ন দেখছে এমন দেশের জন্য গত একদিনে প্রায় 25000 এর বেশি করোনা সংক্রামিতর খবর খুব দুর্ভাগ্যজনক এবং গুরুতর বিষয়। এই প্রতিবেদনে আরও বলা হয়েছে যে ইতিমধ্যেই আক্রান্তের নিরিখে আমরা রাশিয়াকে পিছনে ফেলে তিন নম্বর স্থানে পৌঁছে গেছি। তারপরও যেভাবে আক্রান্তের সংখ্যা বাড়ছে তাতে খুব তাড়াতাড়ি এক নম্বর স্থানে পোঁছে যাব বলে আশঙ্কা হচ্ছে। 100 দিন পেরোনোর পরেও দেশের করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ব্যর্থ হয়েছে কেন্দ্রীয় সরকার ফলে যারা প্রধানমন্ত্রীর কথা বিশ্বাস করে এতদিন ধরে করোনার বিরুদ্ধে লড়াই করছে তারাও ক্লান্ত হয়ে পড়েছে।
মহারাষ্ট্রে করোনা রোগীর একটা বৃহৎ অংশ সুস্থ হয়ে গেলেও রাজ্যের কয়েকটি অঞ্চলের পরিস্থিতি খুব খারাপ। শিবসেনা বলেছে যে বেশ কয়েকজন রাজনীতিবিদ, জনপ্রতিনিধি, পুলিশ, স্বাস্থ্যকর্মী এবং অন্যান্য প্রশাসকরা এই রোগে আক্রান্ত হচ্ছেন এবং এটি দেশ বা রাজ্য কোনোটির জন্যেই ভাল খবর নয়।

আরও পড়ুন এক প্রজন্মব্যাপী মহামারী : কর্মক্ষম তরুণদের মুখে ভবিষ্যতের অনিশ্চয়তা

কাউকে বা কোনও দলের নাম না দিয়ে শিবসেনার তরফে আর কতদিন লকডাউন অব্যাহত থাকবে তা নিয়ে প্রশ্ন তুলে বলা হয়েছে যে, “করোনা ভাইরাস থাকবে এবং আমাদের এটির সাথেই বেঁচে থাকতে হবে… 2021 সালের আগে করোনা ভাইরাসের ভ্যাকসিন পাওয়া যাবে না। শিবসেনা জানিয়েছে, মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে লকডাউন নিষেধাজ্ঞা কিছুটা শিথিল করেছেন তবে করোনা সংক্রমণের ভয় রয়েছে।

You may also like

Leave a Reply!