Home বিনোদন মিশে যাচ্ছে হোয়াটসঅ্যাপ ও ফেসবুক মেসেঞ্জার, নতুন সুবিধাগুলি জেনে নিন

মিশে যাচ্ছে হোয়াটসঅ্যাপ ও ফেসবুক মেসেঞ্জার, নতুন সুবিধাগুলি জেনে নিন

by banganews

ফেসবুক এবং হোয়াটসঅ্যাপ এর দুটিই বহুল ব্যবহৃত যোগাযোগের মাধ্যম। এই দুটি অ্যাপের জনপ্রিয়তা সম্পর্কে নতুন করে কিছু বলার নেই।২০১৪ সালে হোয়াটসঅ্যাপকে কিনে নেয় ফেসবুক। তার পর থেকেই দুটি অ্যাপের মধ্যে বিভিন্ন পোস্ট শেয়ার করা যায়। তবে ব্যবহারকারীদের জন্য আবার একটি নতুন চমক এনে হোয়াটসঅ্যাপ এবং ফেসবুক ম্যাসেঞ্জারকে একত্রিত করতে চলেছে কোম্পানি।
সম্প্রতি একটি সূত্র থেকে জানা গেছে যে, ফেসবুকের এই জনপ্রিয় কথা বলার মাধ্যম দুটির মধ্যে সংযোগ স্থাপন করার কাজ চলছে। ডেভলপাররা এই ইন্টিগ্রেশন সম্পর্কিত কিছু গুরুত্বপূর্ণ রেফারেন্সের দিকে নজর রাখছে। জানা গেছে ফেসবুক বর্তমানে লোকাল ডেটাবেস কোডের ওপর কাজ করছে। কোম্পানির তরফে জানানো হয়েছে যে, হোয়াটসঅ্যাপের মেসেজগুলি এনক্রিপ্টেড রাখার সম্পূর্ন প্রচেষ্টা চালানো হবে।

আরও পড়ুন করোনা পরবর্তী সময়ে ক্রিকেটের নিয়ম বদল

এই নতুন ফিচারটি এসে গেলেই ইউজাররা ফেসবুক ম্যাসেঞ্জারের মাধ্যমে হোয়াটসঅ্যাপে কথা বলতে পারবেন। এছাড়া এই ফিচার থেকে কোনো কন্ট্যাক্টের ফোন নম্বর, মেসেজ কাউন্টার, ইত্যাদি তথ্য জানতে পারা যাবে। এমনকি ফেসবুক ম্যাসেঞ্জার থেকে প্রোফাইল পিকচার এবং নির্বাচিত হোয়াটসঅ্যাপ গ্রুপগুলির পরিচিতি জানা যাবে। হোয়াটসঅ্যাপে কেউ ব্লক করেছে কিনা তাও সহজেই বুঝতে পারা যাবে। তবে এই নতুন ফিচারটি ডিসেবল করার কোনো অপশন ইউজাররা পাবেন কিনা, তা জানা যায়নি। যদি এই ফিচারটির জন্য ভবিষ্যৎতে কোনো জটিলতা দেখা দেয়, তবে ফেসবুক আগামী সময়ে এটি সম্পূর্ণভাবে বন্ধ করে দিতে পারে।

You may also like

Leave a Reply!