Home বিদেশ বাংলাদেশের রাজধানীতে থানার ভিতর ভয়াবহ বিস্ফোরণ

বাংলাদেশের রাজধানীতে থানার ভিতর ভয়াবহ বিস্ফোরণ

by banganews

ঢাকা, ২৯ শে জুলাই,২০২০ : প্রতিবেশী বাংলাদেশের রাজধানী ঢাকায় একটি থানার আকস্মিক বিস্ফোরণে ৪ জন পুলিশ আধিকারিক সহ মোট পাঁচ জন আহত। ঘটনাটি ঘটেছে বুধবারদিন ভোরবেলা, পাঁচটা নাগাদ। ঢাকার পল্লবী থানার ভেতরে ঘটে এই ভয়াবহ বিস্ফোরণ। প্রাথমিকভাবে মনে করা হচ্ছিলো বম ব্লাস্টটি ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইসের মাধ্যমে ঘটানো পরিকল্পিত বিস্ফোরণ। তবে সমগ্র ঘটনাটি খতিয়ে দেখে বোঝা যাচ্ছে যে বিষয়টিতে যে সন্দেহ করা হচ্ছিল তা অমূলক।

আরও পড়ুন ৩৭০ ধারা বিলোপের সুফল পেয়েছে কাশ্মীর: স্বরাষ্ট্র মন্ত্রক

ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার কৃষ্ণপদ রায় বিবৃতিতে জানিয়েছেন যে থানার ভিতরে একটি অল্প বিস্ফোরণ ক্ষমতা সম্পন্ন বোমা ফেটেছে। পল্লবী থানায় কোন আইইডি’র বিস্ফোরণ ঘটেনি, সেখানে অপরাধীদের কাছ থেকে উদ্ধার করে আনা বোমা মজুত ছিল। অতর্কিতে তার বিস্ফোরণ ঘটায় পুলিশকর্মীরা আহত হয়েছেন। তার বিবৃতিতে একথা স্পষ্ট যে এটি কোন জঙ্গি তৎপরতা নয়। ঢাকা মহানগর পুলিশের উপ-কমিশনার ওয়ালিদ হোসেন জানিয়েছেন গোপন সূত্রের খবর পেয়ে গতকাল তিনজন ভাড়াটে খুনিকে গ্রেপ্তার করেছিল পল্লবী থানার পুলিশ। তাদের কাছ থেকে দুইটি পিস্তল আর ওজন পরিমাপ করার যন্ত্রের মতো দেখতে একটি বস্তু বাজেয়াপ্ত করা হয়। আজ সকাল সাতটার দিকে সেই ওয়েট মেশিনে বিস্ফোরণ ঘটলে চার জন পুলিশ সদস্য ও একজন সাধারণ নাগরিক আহত হয়। মনে করা হচ্ছে, এই ওজন মাপা যন্ত্রের ভেতর বোমা লুকিয়ে রেখেছিল দুষ্কৃতিরা।

আরও পড়ুন বহুপ্রতীক্ষিত রাফাল যুদ্ধবিমান এসে পৌঁছাল আম্বালায়

গোটা বাংলাদেশেই যখন জঙ্গি নাশকতার সতর্কতা জারি করা হয়েছে সেই সময়ে এই বিস্ফোরণের ঘটনা বিশেষ চাঞ্চল্য সৃষ্টি করেছে রাজধানী ঢাকাতে।

You may also like

Leave a Reply!