Home দেশ ধর্ম অবমাননার শাস্তি, জনসমক্ষে আগুনে পুড়িয়ে মারা হল পাকিস্তানে

ধর্ম অবমাননার শাস্তি, জনসমক্ষে আগুনে পুড়িয়ে মারা হল পাকিস্তানে

by banganews

আন্তর্জাতিক স্তরে আবারও লজ্জিত পাকিস্তান। পাকিস্তানের শিয়ালকোটে জনসমক্ষে হত্যা করা হল এক শ্রীলঙ্কান নাগরিককে। ইসলাম অবমাননার অভিযোগ তুলে তাঁকে পিটিয়ে হত্যা করে সর্বসমক্ষেই তাঁর দেহ জ্বালিয়ে দেয় পাকিস্তানিরা। তথ্যসূত্রে জানা গেছে ৪০ বছর বয়সী ওই ব্যক্তির নাম প্রিয়ান্থা কুমারা।

 

তিনি একটি কারখানায় আধিকারিক রূপে কর্মরত ছিলেন। এই ঘটনার একটি ভিডিও সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়েছে। এই ভিডিওতে দেখা গেছে শতশত মানুষ এই হত্যাকাণ্ড দেখছেন বিনা প্রতিবাদে।

 

 

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান এই ঘটনার নিন্দা করে এই দিনটিকে পাকিস্তানের জন্য কালা দিন বলে আখ্যা দিয়েছেন। পাক রাষ্ট্রপতি আরিফ আলভী ট্যুইট করে বলেছেন, শিয়ালকোটের ঘটনা নিশ্চিত রূপে লজ্জাজনক। পাকিস্তানের সংবাদ মাধ্যমেও শিয়ালকোটের এই ঘটনার নিন্দা করা হয়েছে।

 

এই মামলায় এখনও পর্যন্ত ১০০ জনের বেশি মানুষকে গ্রেফতার করা হয়েছে। ইমরান খান জানিয়েছেন যে, দোষীদের ছাড়া হবে না। এই ঘটনায় পাকিস্তানের কড়া নিন্দা করেছে শ্রীলঙ্কা।

 

ধর্ম অবমাননার দায়ে হত্যার ঘটনা পাকিস্তানে নতুন কিছু নয়। গত বছরই পাকিস্তানি বংশোদ্ভূত যুক্তরাষ্ট্রের এক নাগরিকের বিচার চলাকালীন আদালতের ভেতরেই গুলি করে হত্যা করা হয়েছিল।

ধেয়ে আসছে ঘূর্ণিঝড় জাওয়াদ

প্রসঙ্গত, পাকিস্তানে ধর্ম অবমাননার শাস্তির জন্য ব্লাসফেমি আইন আছে, সেই আইনে ধর্ম অবমাননার দায়ে মৃত্যুদণ্ড পর্যন্ত দেওয়া হয়।

You may also like

Leave a Reply!