Home দেশ চব্বিশ ঘণ্টায় করোনা আক্রান্ত এর সংখ্যা ভারত এ উর্ধমুখী.. শুনে নিন চিকিৎসক মহলের বক্তব্য

চব্বিশ ঘণ্টায় করোনা আক্রান্ত এর সংখ্যা ভারত এ উর্ধমুখী.. শুনে নিন চিকিৎসক মহলের বক্তব্য

by banganews

ভারতে এখন একটাই চিন্তার বিষয় করোনা আর তার থেকে ও বেশি চিন্তার বিষয় আক্রান্ত এর পরিসংখ্যান যা দিন দিন বেড়েই চলেছে। আমাদের দেশে গত চব্বিশ ঘণ্টা য় করোনা তে আক্রান্ত হয়েছেন চার হাজার দুশো তেরো জন। যা আজকের দিনে রেকর্ড। এই পরিসংখ্যান ঠিক কতটা ভাবাচ্ছে চিকিৎসক দের আসুন সেটাই জেনে নি।

চিকিৎসক শিববরত বন্দ্যোপাধ্যায় বলেছেন যে একজনও পর্যন্ত আমরা করোনা আক্রান্ত এর কেস পেয়েছি ৬৭, ১৭৬ জন তার মধ্যে পজিটিভ পাওয়া গিয়েছে গত কাল ৪৩১১ জন। এখনও পর্যন্ত টেস্ট করা হয়েছে  ১৬  লাখ ৯ হাজার ৩৭  জন। শুধু মাত্র গত কাল টেস্ট হয়েছে ৮৫ হাজার ৮২৪ জন। যা এখনো পর্যন্ত রেকর্ড প্রতি একশো জন এর টেস্টে  রেট ৪.১৭ এই রেট আগেও ছিল। টোটাল টেস্টের পরিমাণ বাড়লে ও গত দুই দিনে সেটা আর বারে নি। টেস্টের সংখ্যা বাড়লে এই পরিসংখ্যান তাও বোঝা যাবে। তবে এই অনুপাত মোটামুটি ঠিক আছে এত লোক সংখ্যার দেশ ভারত সেখানে এই পরিসংখ্যান হবে।

এর পর আসি ডাবলিং রেট এ যেটি এখন আছে ১১.৫% যা আগে ছিল যথাক্রমে ১১,৮,৭,৬. এমন কি ৩ এও নেমে গিয়েছিলাম। সেটা একবার উঠেছিলো ১২.৫ কিন্তু সেটা আবার নেবে আসে সেটা ভারতের জনসংখ্যা র নিরিখে স্বাভাবিক। তবে এক তারিখ মত আক্রান্ত এর সংখ্যা ছিল ২৩৯৬  জন তা হলে ৯ দিনে এই হলো ডাবলিং এর পরিসংখ্যান যেটা আগে ছিল ১০ দিন তার ও আগে ছিল ১৭  দিন এ যা নতুন কেস এ ধরলে খারাপ কিন্তু যদি পুরো পরিসংখ্যান টা ধরা যায় তা হলে আমরা এখনো ঠিক জায়গায় আছি। এর পর আগামী দিনে নতুন আক্রান্ত এর সংখ্যা জানতে পারলে পরিসংখ্যান টা আরো স্পষ্ট হবে।

You may also like

Leave a Reply!