Home বঙ্গ আচমকা ২ হাজার ফুট নিচে মুখ্যমন্ত্রীর বিমান, আঘাত পিঠে

আচমকা ২ হাজার ফুট নিচে মুখ্যমন্ত্রীর বিমান, আঘাত পিঠে

by banganews

অল্পের জন্য রক্ষা পেলেন মুখ্যমন্ত্রী। বারাণসী থেকে কলকাতা ফেরার পথে দুর্ঘটনায় পড়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিমান। পিঠে আঘাতও পেয়েছেন তিনি। মুখ্যমন্ত্রীর সফরের জন্য একটি বেসরকারি সংস্থার বিমান ভাড়া নিয়েছিল রাজ্য সরকার। গতকাল বিকেলে কলকাতায় নামার আগে হঠাৎ প্রবল ঝাঁকুনি শুরু হয় বিমানটিতে। তবে শেষ পর্যন্ত বিমানের পাইলট পরিস্থিতি সামাল দেন।

বিমানবন্দর সূত্রের খবর, বেলা ৩.১০ মিনিট নাগাদ বিমানটি অবতরণের চেষ্টা করছিল। সেই সময় প্রবল ঝাঁকুনি শুরু হয়। বিমানের পাইলট এয়ার ট্রাফিক কন্ট্রোলের সঙ্গে যোগাযোগ করেন। তাঁকে ৭ হাজার ফুট থেকে ২ হাজার ফুট নিচে আসার পরামর্শ দেয় এটিসি। সেই নির্দেশ মানতে গিয়ে বিমানচালক বিমানটিকে আচমকা নিচে নামিয়ে আনেন।

 

সব রাজ্যেই অবাধ যাতায়াত! নতুন নম্বর প্লেট চালু ভারতের

ঝাঁকুনির কারণে মুখ্যমন্ত্রীর পিঠে আঘাত লেগেছে। অল্পবিস্তর চোট পেয়েছেন মুখ্যমন্ত্রীর সফরসঙ্গীরা। শুক্রবার কলকাতার আকাশ পরিষ্কার ছিল এবং এটিসি-র তরফে পাইলটকে আগাম কোনও সতর্কবার্তা দেওয়া হয়নি। অনেক সময় এয়ার পকেটের কারণে বিমান আচমকা অনেকটা নিচে নেমে আসে। এ ক্ষেত্রেও সেটাই কারণ নাকি বিমানের কোনও যান্ত্রিক ত্রুটির জন্যে এটা হয়েছে, সে বিষয়ে নিশ্চিত হতে তদন্তের নির্দেশ দিয়েছে নবান্ন। নবান্নের তরফে সরকারিভাবে মুখ্যমন্ত্রীর বিমান নিয়ে কোনও বিবৃতি দেওয়া হয়নি। এমনকি কতটা আঘাত পেয়েছেন তিনি, সে বিষয়েও মুখ খোলেননি রাজ্যের প্রধান প্রশাসনিক ভবন।

You may also like

Leave a Reply!