Home বঙ্গ ফের রাজ্যের আর্থিক মঞ্জুরি সংক্রান্ত ফাইল ফেরালেন ধনকড়

ফের রাজ্যের আর্থিক মঞ্জুরি সংক্রান্ত ফাইল ফেরালেন ধনকড়

by banganews

ফের বিতর্ক। আইনি প্রশ্ন তুলে রাজ্যের পাঠানো আর্থিক মঞ্জুরি সংক্রান্ত ফাইল ফেরালেন জগদীপ ধনকড়। পাশাপাশি আর্থিক ব্যায়ের তথ্যও তলব করেছেন তিনি। সম্প্রতি রাজ্য বিধানসভার বাজেট অধিবেশন সংক্রান্ত ফাইল রাজ্য মন্ত্রিসভার অনুমোদন নিয়ে তারপর পাঠাতে বলেছিলেন রাজ্যপাল। এবার ওই ফাইলটির জন্যই আর্থিক ব্যয় সংক্রান্ত তথ্য চেয়ে পাঠালেন ধনকড়। এরফলে আবার নতুন করে দানা বাঁধল বিতর্ক।

প্রসঙ্গত, আগামী ২ মার্চ থেকে রাজ্য বিধানসভার অধিবেশন শুরু হবে বলে শোনা যাচ্ছিল। ৪ মার্চ ছিল বাজেট পেশের। কিন্তু পরে বদলে যায় তারিখ। স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় ইঙ্গিত দেন, ৭ মার্চ থেকে শুরু হতে পারে বিধানসভার বাজেট অধিবেশন। তবে বাজেট পেশ কবে, সে বিষয়ে কোনও ইঙ্গিত ছিল না। ৭ তারিখ সেই অধিবেশন শুরু হওয়ার সুপারিশ জানিয়ে রাজভবনে চিঠি পাঠান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

প্রার্থী রত্না চট্টোপাধ্যায়, ভোট দিতেই গেলেন না শোভন

কিন্তু সেই সুপারিশ ফেরত পাঠিয়ে দিয়েছেন রাজ্যপাল। টুইটারে তিনি জানান, রাজ্য মন্ত্রিসভার অনুমোদন ছাড়া ওই সুপারিশ পাঠানো যায় না। সাংবিধানিক নিয়ম লঙ্ঘন করা হয়েছে। তাই বাধ্য হয়েই তিনি তা ফেরত পাঠিয়েছেন। তারপর এবার আর্থিক মঞ্জুরি সংক্রান্ত ফাইলও ফেরত পাঠালেন ধনকড়।

You may also like

Leave a Reply!