Home বিদেশ শুরু হল ১৫তম বাংলাদেশ আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসব, প্রদর্শিত হবে শিশুদের তৈরি ছবি

শুরু হল ১৫তম বাংলাদেশ আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসব, প্রদর্শিত হবে শিশুদের তৈরি ছবি

by banganews

রবিবার থেকে ঢাকায় বাংলাদেশে ১৫তম আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসব শুরু হয়েছে। চলবে ১১ মার্চ পর্যন্ত। ‘ফ্রেমে ফ্রেমে আগামী স্বপ্ন’ স্লোগানে এ উৎসবটি ঢাকার আগাঁরগাও বাংলাদেশ ফিল্ম আর্কাইভে অনুষ্ঠিত হচ্ছে। বাংলাদেশ চিলড্রেনস ফিল্ম সোসাইটির আয়োজনে বিশ্বের ৩৮টি দেশের ১১৭টি চলচ্চিত্র প্রদর্শন করা হবে। প্রতিটি প্রদর্শনীতে একাধিক শিশুতোষ চলচ্চিত্র দেখানো হবে। সব প্রদর্শনী অভিভাবক, শিশু-কিশোরসহ সবার জন্য উন্মুক্ত থাকবে। কোনো প্রবেশমূল্য লাগবে না। কোভিড বিধি মেনে আয়োজন করা হয়েছে এই চলচ্চিত্র উৎসবের।

এবারের উৎসবের আকর্ষন হিসেবে থাকছে বাংলাদেশের শিশুদের নির্মিত প্রতিযোগিতা বিভাগটি। এই বিভাগে এবার ২৫টি চলচ্চিত্র জমা পড়েছিল, যার মধ্যে নির্বাচিত ৯ টি চলচ্চিত্র প্রদর্শন করা হবে। এই নয়টি চলচ্চিত্রের মধ্যে তিনটি পুরস্কার পাবে। পুরস্কার হিসেবে থাকবে ক্রেস্ট, সার্টিফিকেট ও আর্থিক পুরস্কার।

আর্জেন্টাইন তারকার নামে নতুন পদ! বাজার মাত মেসি বার্গারের

বাংলাদেশ ১৫তম আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসবের পরিচালক শাহরিয়ার আল মামুন জানান, প্রতি বছর বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় থেকে অনুদান পান । এবার সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের কন্ট্রোলার অব সার্টিফাই অথরিটি (সিসিএ) সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে। বিভাগীয় শহরেও এবার উৎসব আয়োজন করা হয়েছে। বাংলাদেশের আটটি বিভাগে মার্চ মাসজুড়ে এ উৎসব অনুষ্ঠিত হবে।

You may also like

Leave a Reply!