Home দেশ প্রবল বর্ষণে তিরুপতি মন্দির জলমগ্ন

প্রবল বর্ষণে তিরুপতি মন্দির জলমগ্ন

by banganews

 

প্রবল বর্ষণে অন্ধ্রপ্রদেশের রায়লসীমাতে মৃত্যু হয়েছে ১৭ জনের। নিখোঁজ প্রায় শতাধিক মানুষ। রাজ্য প্রশাসন সূত্রে জানা যাচ্ছে, কাদাপা জেলায় মৃত্যু হয়েছে ৮ জনের। নিখোঁজ ১২ জন। বঙ্গোপসাগরের উপর সৃষ্ট নিম্নচাপের জেরে শুক্রবার থেকেই আবহাওয়া দফতর ভারী বৃষ্টির সতর্কতা জারি করেছিল।

শুক্রবার সকাল থেকেই কাড়াপা এবং অনন্তপুর জেলায় প্রবল বৃষ্টি শুরু হয়েছে৷  হড়পা বানে নিখোঁজ হয়েছেন শতাধিক মানুষ। চেয়ুরু নদীর জল এতটাই বেড়ে গেছে তা লোকালয়ে ঢুকে পড়েছে৷  কাড়াপা এবং অনন্তপুর জেলায় সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন৷  তিরুমালা মন্দির জলমগ্ন।  বহু পুণ্যার্থী সেখানে আটকে পড়েছেন। মন্দির কর্তৃপক্ষ তাদের খাওয়ার ব্যবস্থা করেছেন।

Raymond’s এর প্রতিষ্ঠাতা একসময় ছিলেন ১২ হাজার কোটি টাকার মালিক, আজ তাকে থাকতে হচ্ছে ভাড়া বাড়িতে!পড়ুন এক করুণ কাহিনী

আলিপিরি থেকে তিরুমালা যাওয়ার পথে ধস নেমেছে৷ সেখানে রাস্তা পুরোপুরি বন্ধ করে দেওয়া হয়েছে। কাড়াপা জেলায় বায়ুসেনার বিমান উদ্ধারকাজ চালাচ্ছে সঙ্গে রয়েছে  রাজ্য বিপর্যয় মোকাবিলা বাহিনী এবং দমকল।

প্রশাসনিক সূত্র জানিয়েছে, কাড়াপা জেলার অবস্থা ভয়াবহ। সেখানে  হড়পা বানে যাত্রিবোঝাই একটি সরকারি বাস ভেসে গিয়েছে। প্রায় ১২ জন যাত্রী ভেসে গেছে৷  বেশির ভাগ যাত্রীকে উদ্ধার করা হয়েছে৷

তিরুপতি থেকে কাড়াপা যাওয়ার জন্য ব্যবহৃত সড়কপথ,  রেলপথ ক্ষতিগ্রস্ত হওয়ায় সমস্ত যানবাহন এবং ট্রেন চলাচল সম্পূর্ণ  বন্ধ করে দেওয়া হয়েছে।

বন্যা পরিস্থিতি নিয়ে মুখ্যমন্ত্রী ওয়াই এস জগন্মোহন রেড্ডির সঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কথা হয়েছে ফোনে৷ শনিবার বন্যাকবলিত এলাকা পরিদর্শনে যাবেন মুখ্যমন্ত্রী।

You may also like

Leave a Reply!