Home দেশ ইউক্রেনের ভারতীয়দের উদ্ধারে সচেষ্ট বিদেশ মন্ত্রক

ইউক্রেনের ভারতীয়দের উদ্ধারে সচেষ্ট বিদেশ মন্ত্রক

by banganews

রবিবার ভোরে ইউক্রেনে আটকে পড়া আরও আড়াইশো ভারতীয়কে উদ্ধার করে আনল এয়ার ইন্ডিয়ার বিশেষ বিমান। রোমানিয়ার রাজধানী বুখারেস্ট থেকে এয়ার ইন্ডিয়ার দ্বিতীয় উদ্ধারকারী বিমানটি ভারতীয় নাগরিকদের নিয়ে রবিবার ভোরে দিল্লি বিমানবন্দরে নেমেছে। বিমানবন্দর থেকেই তাঁদের বাড়িতে পৌঁছে দেওয়া হবে। হাঙ্গেরির বুদাপেস্ট থেকেও ভারতীয়দের নিয়ে বিমান পৌঁছেছে দেশে।

রাশিয়ার হামলায় কার্যত তছনছ ইউক্রেনের একাধিক শহর। ইউক্রেনে রুশ আগ্রাসন রুখতে বিভিন্ন দেশের কাছে সাহায্য চাওয়া হচ্ছে।ইতিমধ্যেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে সরাসরি ফোন করে কথা বলেছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। রাষ্ট্রসংঘের নিরাপত্তা পরিষদে ইউক্রেনকে সমর্থনের জন্য মোদীকে অনুরোধ জানিয়েছেন জেলেনস্কি। তাঁর দাবি, ১ লক্ষের বেশি রুশ হামলাকারী ইউক্রেনে ঢুকেছে। আবাসিক এলাকা লক্ষ্য করে বোমা, গোলা ছোড়া হচ্ছে। ঐক্যবদ্ধভাবে আগ্রাসন রোখার আবেদন জানিয়েছেন ভলোদিমির জেলেনস্কি।

 

ইউক্রেন থেকে ভারতীয়দের আনার বিমান ফিরল মাঝপথেই, তৈরি বায়ুসেনা

এর মধ্যেই বিভিন্ন দেশের কাছ থেকে সাহায্য পৌঁছনো শুরু হয়েছে ইউক্রেনে। লিথুয়ানিয়া থেকে অস্ত্র পৌঁছেছে ইউক্রেনে। জার্মানি থেকেও বিপুল পরিমাণ অস্ত্র যাচ্ছে ইউক্রেনে। বিভিন্ন দেশের থেকে পাওয়া অস্ত্র নাগরিকদের মধ্যে বণ্টন করছে ইউক্রেন।

You may also like

Leave a Reply!