Home বঙ্গ জাওয়াদের জেরে জলোচ্ছ্বাস, প্লাবিত একাধিক গ্রাম

জাওয়াদের জেরে জলোচ্ছ্বাস, প্লাবিত একাধিক গ্রাম

by banganews

ঘূর্ণিঝড় জাওয়াদের জেরে মঙ্গলবার পর্যন্ত সেচ বিদ্যুৎ এবং বিপর্যয় মোকাবিলা দপ্তরের কর্মীদের ছুটি বাতিল করেছে নবান্ন।  মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং মুখ্যসচিব হরি কৃষ্ণ দ্বিবেদী খোঁজখবর নিচ্ছেন কন্ট্রোলরুম সংক্রান্ত নানান বিষয়ের।

 

বাংলার আকাশে দুর্যোগের কালোমেঘ এখনও কাটেনি।  আলিপুর আবহাওয়া দপ্তর সূত্রে জানা যাচ্ছে ঘূর্ণিঝড় যাওয়া দুর্বল হয়ে নিম্নচাপে পরিণত হয়েছে।  আগামী তিন ঘণ্টায় আরো শক্তি ক্ষয় হবে।

 

 

তবে রবিবার মধ্যরাত থেকে একটানা বৃষ্টি হয়েছে।  রাতভর বৃষ্টি হয়েছে কলকাতায়।  এছাড়া হাওড়া উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, ঝাড়গ্রাম নদিয়া, মুর্শিদাবাদ, বর্ধমানে।  একদিকে সাইক্লোন অন্যদিকে অমাবস্যার ভরা কোটাল ফলত  জলোচ্ছ্বাসে প্লাবিত হয়েছে একাধিক গ্রাম।

 

দীঘার সমুদ্র উত্তাল, পর্যটকশূন্য মন্দারমনি উদয়পুর তাজপুর৷ মৎস্যজীবীদের সমুদ্রে যাওয়ার নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। মূলত পূর্ব মেদিনীপুর এবং দক্ষিণ ২৪ পরগনা জেলার ওপরে বিশেষ নজর রয়েছে নবান্নের।

 

 

কলকাতায় বাড়ছে বৃষ্টির পরিমাণ। বিবেকানন্দ রোডে উপড়ে গেল গাছ। বঙ্গোপসাগরের উপরে নিম্নচাপের জেরে আজ, সোমবারও দিনভর বৃষ্টি হবে  উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, কলকাতা, হাওড়া, হুগলি, মুর্শিদাবাদ ও নদিয়াতে।

 

বৃষ্টিতে উত্তর কলকাতার ফোনিয়া কালীবাড়ির কাছে জমেছে জল।

 

 

জাওয়াদের (cyclone Jawad) শক্তি সমুদ্রেই ক্ষয় হয়ে যাচ্ছে। শুক্রবারই শক্তি হারিয়ে অতি গভীর নিম্নচাপে পরিণত হয়েছিল জাওয়াদ (cyclone Jawad)।

 

ওড়িশা উপকূল ধরে নিম্নচাপ যত বাংলার দিকে এগিয়ে আসবে, তত বৃষ্টির পরিমাণ বাড়বে দক্ষিণবঙ্গে।  মেঘ কাটলে তবেই ফিরতে পারে ঠান্ডা।

 

নেপালে আমন্ত্রিত মমতা বন্দ্যোপাধ্যায়

উত্তর পশ্চিম ভারতে পশ্চিমী ঝঞ্ঝা প্রবেশ করছে।  আজ ও আগামিকাল পাঞ্জাব, হরিয়ানা, চন্ডীগড়, দিল্লিতে বৃষ্টি হতে পারে৷ ভারী বৃষ্টি ও তুষারপাত হতে পারে হিমাচল প্রদেশ, উত্তরাখান্ড, জম্মু ও কাশ্মীর, লাদাখ ও মুজাফফরাবাদে।

You may also like

Leave a Reply!